চট্টগ্রামে কাল শুরু হচ্ছে বিভাগীয় ইনোভেশন শোকেসিং

চট্টগ্রাম মেইল : সরকারি সেবাকে অধিকতর জনবান্ধব করা এবং উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নাগরিক সেবা দ্রুত ও সহজীকরণের পন্থা উদ্ভাবন ও চর্চার লক্ষ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রথমবারের মতো বিভাগীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিং আয়োজন করেছে। আট বিভাগের এই আয়োজন থেকে শ্রেষ্ঠ উদ্ভাবনগুলো বাছাই করে দেশব্যাপী বাস্তবায়ন করা হবে।

আগামীকাল থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে “বিভাগীয় ইনোভেশন শোকেসিং”র প্রদর্শনী। চলবে ২৬ এপ্রিল শুক্রবার পর্যন্ত। দুদিনব্যাপী আয়োজনে প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে ইনোভেশন শোকেসিং প্রদর্শনী।

২৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০ টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেশিয়াম হলে দুদিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন স্থানীয় সরকার মন্ত্রণালয় চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত সচিব দীপক চক্রবর্ত্তী ও যুগ্ম সচিব মফিদুল ইসলামসহ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্ধতন কর্মকর্তারা। চট্টগ্রামের ১১ জেলার জনপ্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় প্রশাসনের কর্মকর্তারা ইনোভেশন শোকেসিং প্রদর্শনীতে উপস্থিত থাকবেন।

জেলা প্রশাসন অফিস সূত্রে জানা যায়, চট্টগ্রাম বিভাগের ১১ জেলায় ৪০টি ইনোভেশন নিয়ে শুরু হবে চট্টগ্রাম বিভাগীয় ইনোভেশন শোকেসিং (প্রদর্শনী)। জন প্রশাসন মন্ত্রণালয় ও বিভাগীয় প্রশাসন যৌথভাবে প্রথমবারের মত এই প্রদর্শনীর আয়োজন করে। সূত্রটি জানিয়েছে এ সেবার মাধ্যমে এখন থেকে ভূমি অফিসে আর কোন ক্যাশ লেনদেন হবে না। নামজারিসহ ভূমি সংক্রান্ত সকল সেবার সরকারি ফি প্রদান করতে হবে ব্যাংকিং চ্যানেলে। ফলে দুর্নীতির কোন সুযোগ থাকবে না।

বিএম/রাজীব সেন…