‘বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ’ প্রকাশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বিএম ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা থেকে প্রকাশ হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ’। বঙ্গবন্ধুকে নিয়ে দেশ-বিদেশের ১০০ জন গুণী লেখকের লেখায় সাজবে স্মারক গ্রন্থটি। আগামী ১১ অক্টোবর স্মারক গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হবে ঢাকায়।

এ গ্রন্থটির জন্য লেখা সংগ্রহ, প্রকাশ ও মোড়ক উন্মোচনসহ নানাবিধ বিষয়ের প্রস্তুতি নিয়ে ঢাকার বাংলামোটর মোড়ে কনকর্ড টাওয়ারে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত হয়েছিলেন আগরতলার ‘বঙ্গবন্ধু স্মারক গ্রন্থ’ প্রকাশের উদ্যোক্তাদের কয়েকজন।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন, আগরতলা থেকে আগত প্রখ্যাত লেখক গবেষক ড. দেবব্রত দেবরায়, স্বনামধন্য গায়িকা স্বর্ণিমা রায়। সভায় কে এন হারবর কনসরটিয়াম লিমিটেডের চেয়ারম্যান রেজাউল হক চৌধুরী মুশতাকের সভাপতিত্বে কথা সাহিত্যিক সিরাজুল ইসলাম মুনির, জালাল উদ্দিন খান ফিরোজ, শেখ ফজলে হাসান এলাহী, অধ্যাপক রোকসানা শাহিন সাথী, কাজী শাহতাজ মুনমুন, কণ্ঠশিল্পী অপর্না খান, নীল হাসান, প্রভাষ চৌধুরী, সুলতানা পারভীন রুমা, কে এ বিপ্লব ও রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে স্মৃতিচারণ করা হয়। সভা শেষে গান গেয়ে শোনান আগরতলা থেকে আসা স্বর্ণিমা রায় ও কবিতা আবৃত্তি করেন সুলতানা পারভীন রুমা।

বিএম/রনী/রাজীব