বোয়ালখালীতে চার ব্যবসায়ীকে জরিমানা : দুই প্রতারকের জেল

বোয়ালখালী প্রতিনিধি : চট্টগ্রামের বোয়ালখালীতে চার ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা ও দুই প্রতারককে দুই মাস করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

২৪ এপ্রিল বুধবার উপজেলার পূর্ব গোমদন্ডী ও শাকপুরা এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক।

তিনি জানান, পূর্ব গোমদন্ডী মুরাদ মুন্সির হাট এলাকায় গাজী ম্যানসন নামের একটি ভবনের ২য় তলায় চিকিৎসক সেজে সাধারণ মানুষের সাথে প্রতারণার করে আসছিলেন মীর গোলজার বেগম। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে গেলেও তার স্বামী নুরুল ইসলামকে (৪০) আটক করা হয়। তিনি অপরাধ স্বীকার করায় তাকে মেডিক্যাল প্রেকটিস ও বেসরকারি ল্যাবরেটরী নিয়ন্ত্রণ আইন অধ্যাদেশ ১৯৮২ সালে ১৩ এর ২ ধারায় দুই মাসের কারাদন্ড দেওয়া হয়।

মধ্যম শাকপুরায় অভিযান চালিয়ে দি রিয়েল ডায়াগনস্টিক সেন্টারে ব্যাপক অনিয়ম পাওয়ায় এর পরিচালক ভূয়া চিকিৎসক মিলন কান্তি নাথকে (৫০) দুই মাসের কারাদন্ড দেওয়া হয়।

এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দি নিউ শেভরন ডায়াগনস্টিক সেন্টারকে ১০হাজার, মুদির দোকানদার দিদারকে ৫হাজার, জাকির হোসেনকে ৫হাজার ও মো. সিরাজকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) একরামুল ছিদ্দিক বলেন, আশেপাশের যেকোনো ধরণের অনিয়ম দেখতে পেলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে প্রশাসনকে সহযোগিতা করার জন্য সকলকে আহ্বান জানান তিনি।

বিএম/পুজন সেন/রাজীব…