সীতাকুণ্ডে ফের ২ কাভার্ড ভ্যানে ১৯ লক্ষ টাকার অবৈধ সেগুন কাঠ

সীতাকুণ্ড প্রতিনিধি : সীতাকুণ্ডে মাত্র ২দিনের ব্যবধানে ফের ২টি কাভার্ড ভ্যান থেকে সাড়ে ১৮ লক্ষ টাকার চোরাই সেগুন গোল কাঠ উদ্ধার করেছে চট্টগ্রাম উত্তর বন বিভাগের ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের কর্মকর্তাগন।

আজ বুধবার (২৪ এপ্রিল) ভোরে মাদামবিবির হাট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের সামনে (ঢাকা মেট্রো- ন-১৭-৭৯৬০ ও ঢাকা মেট্রো- ন-১৭-৫৯৫৮) কাভার্ডভ্যান ২টি আটক করা হয়। এই বিষয়ে বন আইনে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। তবে ২টি কাভার্ড ভ্যানের চালক ও চালকের সহযোগীরা পালিয়ে যায়।

জানা যায়, চট্টগ্রাম শহর থেকে ২টি কাভার্ড ভ্যানে সেগুন গোল কাঠ ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল, গোপন সংবাদের ভিত্তিতে বিভাগীয় বন কর্মকর্তা, চট্টগ্রাম উত্তর বন বিভগের বিভাগীয় বন কর্মকত্রা মোঃ বখতিয়ার নূর সিদ্দিকী এর নির্দেশে ফৌজদারহাট বিট-কাম-চেক ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা মোঃ আরিফুল ইসলাম, ফরেস্টার স্টেশনের অন্যান্য সহযোগী কর্মকর্তা ও সহকর্মীগণ সহ কাঠ বোঝাই কাভার্ড ভ্যান ২টি আটক করতে সক্ষম হয়।

মোঃ আরিফুল ইসলাম, ফরেস্টার, ষ্টেশন কর্মকর্তা, ফৌজদার হাট বিট-কাম-চেক ষ্টেশন জানান, জব্দকৃত বনজ দ্রব্যের পরিমান আনুমানিক মূল্য সাড়ে ১৮ লক্ষ টাকা সেগুন গোল কাঠ রয়েছে। আমরা প্রতি রাতে মৃত্যুর ঝুঁকি নিয়ে এই অবৈধ কাঠ বোঝায় গাড়ি গুলো আটক করি। গত ২২ তারিখ ১৫ লক্ষ টাকার গোল সেগুনগাছ সহ ১টি কাভার্ড ভ্যানে আটক করা হয়।

বিএম/ইসলাম/রাজীব…