একুশে পদকপ্রাপ্ত ড. মাহবুবুল ও ড. হরিশংকরকে সি ইউ ফ্রেন্ডস’র সংবর্ধনা

চট্টগ্রাম মেইল : কৃতি স্বজন ড. মাহবুবুল হক ও ড. হরিশংকর জলদাস একুশে পদক পাওয়ায় সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন সি ইউ (ফ্রেন্ডস)।

২৪ এপ্রিল (বুধবার) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ কৃতি স্বজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাহরিয়ার খালেদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র শহিদুর রহমান ও ছাত্রী জামিলা রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অনৃুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের নিয়ে স্মৃতিচারণ

করেন বিশিষ্ট কবি ও সাংবাদিক ওমর কায়সার, খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান কনজুরি চৌধুরী, প্রফেসর ফরিদ ফরিদ উদ্দিন, প্রফেসর আবু নোমান, আব্দুল্লাহ আল মামুন।

শুরুতে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সরোয়ার হোসেন আজীজ এবং প্রধান অতিথি প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে সংবর্ধিত অতিথি ড. মাহবুবুল হক ও ড. হরিশংকর জলদাসকে উত্তরীয় পড়িয়ে দেন এবং সম্মাননা স্মারক হাতে তুলে দেন।

পরে ২১ তম ব্যাচকে দিয়ে শুরু হয় ফুলেল শুভেচ্ছা ও ফটোসেশন পর্ব। শেষে প্রাক্তন শিক্ষার্থী আব্দুল্লাহ আল নোমান, খালেদ শাহরিয়ার, ইকবাল হায়দার, অজয়, শান্ত, কানন সহ প্রমুখ প্রাক্তন শিক্ষার্থীদের পরিবেশনায় এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সঞ্চালনা করেন দিলরুবা খানম।

আগামী ২৯ এপ্রিল মহাপ্রলয়ংকারী ঘুর্ণিঝড়ের ২৮ তম বার্ষিকীতে থিয়েটার ইনস্টিটিউটে সকাল ১০ টায় প্রখ্যাত ফটো সাংবাদিক দেব প্রসাদ দাস দেবু’র ছবি প্রদর্শনী ও ৬ টায় আলোচনা অনুষ্ঠানের আয়োজন করবে সি ইউ ফ্রেন্ডস।

বিএম/রাজীব সেন…