কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত

বিএম ডেস্ক : কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই জলদস্যু নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও ১২টি কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) ভোরে উপজেলার লেমশীখালী বেড়িবাঁধ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

তবে নিহত দুই জলদস্যুর নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। এ ঘটনায় পুলিশ কনেস্টবল তাপস পাল ও সাইদুল ইসলাম নামে দুইজন আহত হয়েছেন।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ফেরদাউস জানান, ভোরে লেমশীখালী বেড়িবাঁধ এলাকায় দুই জলদস্যু বাহিনীর মধ্যে ‘বন্দুকযুদ্ধ’ হচ্ছে এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে পালিয়ে যান জলদস্যুরা।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই জলদস্যুকে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

‘বন্দুকযুদ্ধে’ পুলিশের দুই সদস্য আহত হয়েছে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, ১২ রাউন্ড কার্তুজ ও ব্যবহৃত কার্তুজের খোসা উদ্ধার করা হয়। নিহত দুই জলদস্যুর মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান ওসি দিদারুল।

বিএম/রনী/রাজীব