দুই ছাত্রী উত্যক্তের ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

নীলফামারী প্রতিনিধি : সৈয়দপুর আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়। নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগ আহবায়ক কমিটির এক সদস্যের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার নাসির উদ্দিন।

আবু বিন আজাদ ওরফে শাওন নামের ওই যুবলীগ নেতার বিরুদ্ধে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাতে মামলাটি দায়ের হয়। সৈয়দপুর থানায় মামলা নম্বর ১১। মামলার পর থেকে অভিযুক্ত যুবলীগ নেতা পলাতক বলে জানিয়েছেন পুলিশ।

এদিকে এ ঘটনাসহ বিভিন্ন ভাবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত যুবলীগ নেতাকে সৈয়দপুর উপজেলা আহবায়ক কমিটি থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে বলে জানিয়েছে কমিটির আহবায়ক দিল নেওয়াজ খান।

মামলার সুত্রে জানা গেছে, নীলফামারীর সৈয়দপুরস্থ বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই ছাত্রী তাদের সহপাঠি বন্ধুকে নিয়ে ১৯ এপ্রিল বিকেলে ইন্টারনেট বিষয়ক যন্ত্র রাউটার কেনার জন্য সৈয়দপুর প্লাজায় আসে। ওই সময় যুবলীগ নেতা শাওন ওই ছাত্রীদের উত্যক্ত করলে সহপাঠি বন্ধুটি এর প্রতিবাদ করায় তাকে লাঞ্চিত করে।

মান সম্মানের ভয়ে বিষয়টি গোপন রাখলেও যুবলীগ নেতা শাওন বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আবাসিক হলের সামনে গিয়ে ওই দুই ছাত্রীকে উত্যক্ত করতে থাকে। পরবর্তিতে ছাত্রী দুইজন বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবগত করলে কর্তৃপক্ষ বিষয়টি বেশ কিছুদিন ধরে নজরদারি করে সত্যতা পাই। গত বৃহস্পতিবার রাতে সৈয়দপুর থানায় মামলাটি দায়ের করেন।

এ বিষয়ে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান পাশা বলেন,অভিযুক্ত আসামী গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে।