জামায়াতের বহিষ্কৃতদের নতুন দল ‘জন আকাঙ্খার বাংলাদেশ’

বিএম ডেস্ক : জামায়াতের বহিষ্কৃত নেতা ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন একটি রাজনৈতিক প্লাটফর্মের যাত্রা শুরু করেছে।

আজ (২৭ এপ্রিল) শনিবার রাজধানীর বিজয়নগরের হোটেল ৭১-এ সংবাদ সম্মেলনে ‘জন আকাঙ্খার বাংলাদেশ’ নামে এই প্লাটফর্মের ঘোষণা দেয়া হয়।

মজিবুর রহমান মঞ্জু বলেন, নতুন রাজনৈতিক দল কোনো ধর্ম বা নির্দিষ্ট আদর্শ ভিত্তিক রাজনৈতিক দল হবে না। বরং এটা হবে জনগণের আশা আকাঙ্খা পূরণে নতুন একটি প্লাটফর্ম। দলের আদর্শ ও বিস্তারিত কর্মসূচি পরে ঘোষণা করা হবে বলেও উল্লেখ করেন সাবেক এই জামায়াত নেতা। তবে আপাতত নিজেই এই প্লাটফর্মের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন বলেও জানান মজিবুর রহমান মঞ্জু।

মঞ্জু বলেন, ৩০শে ডিসেম্বরের নির্বাচন ছিল মূলত ভোটের একটি মহড়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্পষ্ট করে দিয়েছে সরকার ও বিদ্যমান রাষ্ট্রের কাছে নাগরিক হিসেবে আমাদের অস্তিত্ব এবং ইচ্ছা-অনিচ্ছার কোন মূল্য নেই।

বিরোধী জোটসমূহের পক্ষে মানুষের বিপুল সমর্থন দৃশ্যমান হলেও তারা যে স্বৈরতান্ত্রিক রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে আন্দোলন করার সামর্থ্য রাখে না, সেটাও পরিষ্কারভাবে প্রমাণিত হয়েছে

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী হিসেবে দায়িত্ব পালন করা অ্যাডভোকেট তাজুল ইসলামসহ বেশ কয়েকজন জামায়াতপন্থি পেশাজীবী সংবাদ সম্মেলনের মূল মঞ্চে উপস্থিত ছিলেন।

মূলমঞ্চে না থাকলেও রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরীসহ বেশ কয়েকজন বিশিষ্ট নাগরিক উপস্থিত থেকে তাদের বক্তব্য শুনেন।

বিএম/রনী/রাজীব

আরো খবর:: জামায়াতের রাজনীতি করার কোনো সুযোগ নেই : হানিফ