জামায়াতের রাজনীতি করার কোনো সুযোগ নেই : হানিফ

বিএম ডেস্ক : খোলস পাল্টে যেভাবেই আসুক, জামায়াতে ইসলামীর রাজনীতি করার আর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার (২৭ এপ্রিল) সকালে শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে সাংবাদিকদের তিনি বলেন, জনগণের ভোটের প্রতি সম্মান দেখিয়ে হলেও বিএনপি মহাসচিবের সংসদে আসা উচিত।

হানিফ বলেন, জামায়াত ইসলামী একাত্তর সালে যে মানবতাবিরোধী অপরাধ করেছিল, সেই অপরাধের কারণেই এই বাংলাদেশে তাদের রাজনীতি করার কোনো নৈতিক অধিকার থাকতে পারে না। যে নামেই হোক, খোলস পাল্টিয়ে অন্য নাম দিয়েও যদি রাজনীতি করতে চায়, আমি মনে করি সে অধিকার তাদের থাকতে পারে না।

হানিফ আরো বলেন, নেতা হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উচিৎ তার এলাকার যে জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে সেই ভোটারদের প্রতি দায়বদ্ধতা থেকে, তাদের প্রতি সম্মান দেখিয়ে সংসদে যোগদান করা ও শপথ নেয়া উচিৎ।

প্রসঙ্গত জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য (সদ্য বহিষ্কৃত) মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে নতুন দল গঠন করছেন জামায়াতের সংস্কারপন্থী নেতারা। এটিকে আপাতত তারা নতুন রাজনৈতিক দল নয় বরং ‘উদ্যোগ’ হিসেবে অভিহিত করতে চাইছেন।শনিবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ সংক্রান্ত একটি ঘোষণাপত্র তুলে ধরার কথা রয়েছে।

বিএম/রনী/রাজীব