মসজিদের সভাপতির ঘুষিতে মুসল্লির মৃত্যু

বিএম ডেস্ক : গাইবান্ধার সাঘাটা উপজেলায় পদুমশহর ইউনিয়নে মসজিদ কমিটির সভাপতির হামলায় আব্দুল করিম মুন্সি (৭৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাজ শেষে ওই উপজেলার পদুমশহর ইউনিয়নের ফকিরপাড়া জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল করিম মুন্সি সাঘাটা উপজেলার পদুমশহর ফকিরপাড়া গ্রামের মৃত তসলিম মুন্সির ছেলে।

এলাকাবাসী জানান, জুমার নামাজ শেষে মসজিদ কমিটির সভাপতি আনিছুর রহমানের কাছে ফকিরপাড়া জামে মসজিদের নামে বিভিন্ন ফান্ডের টাকার হিসাব চান সফি নামে এক মুসল্লি। এ সময় হিসাব দিতে তালবাহনা শুরু করেন আনিছুর রহমান এবং তার দুই ভাই জলিল ও শাহিন মিয়া। একপর্যায়ে কথা কাটাকাটি শুরু হলে আনিছুর রহমান ক্ষিপ্ত হয়ে সফিকে চড়-থাপ্পড় মারেন। এ সময় হামিদুল ইসলাম নামে আরেক মুসল্লি মারামারি থামানোর চেষ্টা করলে আনিছুর তাকেও মারধর শুরু করেন। হামিদুলকে উদ্ধারে তার বাবা আব্দুল করিম মুন্সি এগিয়ে গেলে আনিছুরের ঘুষিতে তিনি আহত হন। পরে তাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে সময়নিউজকে জানান, পুলিশের বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোখলেচুর রহমান ঘটনাস্থলে গিয়েছেন।

তিনি আরো বলেন, শুক্রবার সন্ধ্যায় মরদেহটি উদ্ধার করে গাইবান্ধা আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলছে ।

বিএম/রনী/রাজীব