ক্যালিফোর্নিয়ায় ইহুদি উপাসনালয়ে হামলায় নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার পর এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি ইহুদি উপাসনালয়ে (সিনাগগ) হামলার ঘটনা ঘটেছে।

রবিবার (২৭ এপ্রিল) দেশটির সান দিয়েগো শহরের পওয়ের একটি সিনাগগে বন্দুকধারীর হামলায় এক নারীয় নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। হামলাকারীকে আটক করেছে মার্কিন পুলিশ। খবর বিবিসির।

শহরটির পুলিশ প্রধান ডেভিন নিসলিত বলেন, ওই সিনাগগে পাসওভার অনুষ্ঠান চলাকালে এ হামলা চালায় ১৯ বছরের ওই যুবক। হামলার পর উপাসনালয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ ঘটনায় চার জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে মার্কিন গণমাধ্যম। তবে তাৎক্ষনিকভাবে পুলিশ এই হামলার কারণ জানাতে পারেনি। সিনাগগে হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত মার্চে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলা চালায় এক খ্রিষ্টান সন্ত্রাসী। হামলায় জুমার নামাজ আদায় করতে আসা ৫০ জন মুসলিম নিহত হন। সেই হামলার রেশ কাটতে না কাটতেই শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। এতে অন্তত ২৫৩ জন নিহত হয়েছেন বলে জানায় শ্রীলঙ্কা। এখনো পাঁচ শতাধিক মানুষ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বিএম/রনী/রাজীব