বঙ্গবন্ধু পুত্র শেখ জামালের ৬৬ তম জন্মদিন আজ : বিনম্র শ্রদ্ধা নওফেলের

  • বিএম ডেস্ক : আজ ২৮ এপ্রিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেঝ ছেলে মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামালের ৬৬ তম জন্মদিন।

১৯৫৪ সালের ২৮ এপ্রিল তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।

  • জন্মদিন উপলক্ষে বিনম্র শ্রদ্ধা জানিয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল তার ফেসবুক আইডিতে লিখেছেন,শেখ জামাল ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে ম্যাট্রিক ও ঢাকা কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাস করেন। শেখ জামাল গিটার শেখার জন্য একটি প্রতিষ্ঠানে ভর্তি হয়েছিলেন এবং একজন ভাল ক্রিকেটারও ছিলেন।

মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে গৃহবন্দী হন তিনি। কিন্তু পালিয়ে গিয়ে মুক্তিযুদ্ধে যোগ দেন। পরে বাংলাদেশ সেনাবাহিনীর একজন কমিশন প্রাপ্ত অফিসার পদে নিয়োগ পান।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু উচছৃঙ্খল সেনা কর্মকর্তার হাতে সপরিবারে নিহত হন শেখ জামাল।

আজ ২৮ এপ্রিল রবিবার রাত ১২টা ৫২ মিনিটে নিজ ফেসবুক ওয়ালে বিনম্র শ্রদ্ধা জানিয়ে স্ট্যাটাস দেন শিক্ষা উপমন্ত্রী নওফেল।

তিনি জানিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেঝ ছেলে মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামালের ৬৬তম জন্মদিন উপলক্ষে আজ রবিবার সকাল সাড়ে সাতটায় আওয়ামী লীগের পক্ষ থেকে বনানীস্থ শেখ জামালের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং তার পবিত্র আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এ উপলক্ষে নেয়া সকল কর্মসূচী যথাযথভাবে পালনের জন্য দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ সংগঠনের সকল সহযোগী সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিএম/রাজীব সেন…