ব্যাঙ্গালুরুকে বিদায় করে পয়েন্ট টেবিলের শীর্ষে দিল্লী

ক্রীড়া ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৬তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ১৬ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরোহণ করেছে প্লে-অফ নিশ্চিত করা দিল্লী ক্যাপিটালস।

দিল্লীর ফিরোজ শাহ্‌ কোটলায় টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে স্বাগতিক দল। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান আসে অধিনায়ক শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে। ৩৭ বলের মোকাবেলায় ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এই ইনিংস গড়েন তিনি।

এছাড়া ৩৭ বলে ৫০ রানের ইনিংস আসে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকানো শিখর ধাওয়ানের ব্যাট থেকে। অন্যান্যদের মধ্যে শেরফান রাদারফোর্ড অপরাজিত ২৮ ও অক্ষর পেটেল অপরাজিত ১৬ রান করেন।

বেঙ্গালুরুর পক্ষে যুযবেন্দ্র চাহাল ২টি এবং উমেশ যাদব, ওয়াশিংটন সুন্দর ও নবদ্বীপ সাইনি ১টি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পার্থিব পেটেল ও বিরাট কোহলি ভালো শুরু এনে দিলেও তাদের বিদায়ে দল বিপাকে পড়ে যায়। শুভাম ডুবে, গুরকিরাত সিং মান ও মার্কাস স্টয়নিস চেষ্টা করেও শেষ পর্যন্ত জয়ের নাগাল পাননি। নির্ধারিত ২০ ওভার শেষে বেঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় ১৭১ রান, ৭ উইকেট হারিয়ে।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান আসে পার্থিবের ব্যাট থেকে। এছাড়া স্টয়নিস অপরাজিত ৩২, ডুবে ২৪, কোহলি ২৩ ও ডি ভিলিয়ার্স ১৯ বলে মাত্র ১৭ রান করেন।

দিল্লীর পক্ষে দুটি করে উইকেট শিকার করেন কাগিসো রাবাদা ও অমিত মিশ্র।

সংক্ষিপ্ত স্কোর

দিল্লী ১৮৭/৫ (২০ ওভার)
আইয়ার ৫২, ধাওয়ান ৫০
চাহাল ৪১/২, সুন্দর ২৯/১

বেঙ্গালুরু ১৭১/৭ (২০ ওভার)
পার্থিব ৩৯, স্টয়নিস ৩২*
অমিত ২৯/২, রাবাদা ৩১/২

ফল: দিল্লী ১৬ রানে জয়ী।

বিএম/রনী/রাজীব