১৪৫ দিনে কোরআন হিফজ সম্পন্ন শিশু সামিয়ার

বিএম ডেস্ক : কক্সবাজারের রামু কলঘর বাজারস্থ হযরত হাফসা (রা.) মহিলা হিফজখানার ছাত্রী সামিয়া হোসাইন মাত্র ১৪৫ দিনে ৩০ পারা পবিত্র কুরআন মজীদ হিফজ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

৯ বছর ১১ মাস বয়সী এই মেয়ে শিশুটি গত ২৩ এপ্রিল হিফজুল কুরআনের শেষ সবক প্রদান করেন। এ সময় তার কোমলকন্ঠে পবিত্র কুরআনের তিলাওয়াত শুনে অতিথিবৃন্দসহ শ্রোতারা আবেগাপ্লুত হন।

সামিয়া ঈদগড় মাদ্রাসার পরিচালক মাওলানা ছৈয়দ নূরের মেয়ে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা দেলোয়ার হোসাইন শিশু হাফেজা সামিয়া হোসাইনের বিরল প্রতিভার কথা তুলে ধরে দু’আ চান।

সেই সাথে তিনি এতদঞ্চলে সর্বপ্রথম প্রতিষ্ঠিত কওমী ধারার মহিলা হিফজখানার এ কৃতিত্বের জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন।
সমাপনী সবক প্রদান অনুষ্ঠানে শিশু হাফেজা সামিয়া হোসাইনের গর্বিত পিতা, রামু চা-বাগানের বাসিন্দা আহমদ হোসাইন সানীও কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্য রাখেন।

তিনি বলেন, আমি নিয়্যত করেছিলাম আমার মেয়েটিকে কুরআনুল কারীমের হাফেজা বানাবো। এ জন্য হযরত হাফছা (রাযি.) মহিলা হিফজখানার মত একটি উপযুক্ত প্রতিষ্ঠান ও পরিবেশ পেয়ে আমি অত্যন্ত কৃতজ্ঞ ও পুলকিত।

আমি এ প্রতিষ্ঠানের পরিচালক, পৃষ্ঠপোষক, শিক্ষিকাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ জানাই।
অনুষ্ঠানে এ প্রতিষ্ঠানের আরেকজন ছাত্রী হাফেজা তামান্নাও হিফজুল কুরআনের শেষ সবক প্রদান করে।

এতে প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলার প্রাচীন শিক্ষাকেন্দ্র আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলূম চাকমারকুলের প্রবীণ মুহাদ্দিস হযরত মাওলানা মুহাম্মদ ইয়াকুব।

বিশেষ অতিথি ছিলেন, উক্ত মাদরাসার প্রাক্তন সিনিয়র শিক্ষক হাফেয মাওলানা ইকরামুল হক, হযরত হাফসা (রাযি.) মহিলা হিফজখানার পৃষ্ঠপোষক আলহাজ্ব মাহমুদুল হক কোম্পানী, বিশিষ্ট লেখক ও সংগঠক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, খুরুশকুল রুহুল্লার ডেইল মাদরাসার
পরিচালক হাফেজ মাওলানা আলী হায়দার, চাকমারকুল ইউনিয়নের নিকাহ রেজিষ্টার ও কাজী মাওলানা কাজী সাইফুদ্দীন, চাকমারকুল ইসলামী ঐক্য পরিষদের সভাপতি মাওলানা হুমায়ুন কবির, চাকমারকুল মাদ্রাসার হিফ্জ বিভাগের প্রধান শিক্ষক হাফেজ মাওলানা ছৈয়দ করিম, তরুণ আলেমেদ্বীন মাওলানা নুরুল আমীন, মাওলানা আবুল কালাম, মাওলানা হাফেজ মরওয়ান, ইসলামী শিক্ষানুরাগী মাওলানা নূর হোসাইন, মাওলানা মাসউদ, হাফেজ মাওলানা জমির উদ্দীন, হাফেজ ওয়ালিদ মুহাম্মদ শাফিন, মাওলানা মুহাম্মদ নূর, মাওলানা মনজুর আলম প্রমুখ।

পরিশেষে উক্ত হেফজখানার উত্তরোত্তর সফলতা কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

বিএম/রনী/রাজীব