বসিলার ‘জঙ্গি আস্তানায়’ কেউ জীবিত নেই

রাজধানীর মোহাম্মদপুরের বসিলার মেট্রো হাউজিংয়ে জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) যে বাড়িটি ঘিরে রেখেছিল তার ভেতরে কেউ জীবিত নেই বলে জানিয়েছে আইন প্রয়োগকারী সংস্থাটি।

সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০ টায় সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি তথ্য জানানো হয়।

র‌্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান জানান, ‘আস্তানায় অন্তত একজন মারা গেছে। পুরো জায়গা সুইপিং শেষ হয়নি। সুইপিং শেষ হলে বিস্তারিত জানানো হবে।’

তিনি বলেন, ভেতরে কিছু অবিস্ফোরিত বিস্ফোরক রয়েছে। যে কারণে অভিযানে একটু সময় লাগছে। আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা গিয়ে সেগুলো নিস্ক্রিয় করার কাজ করছে।

বসিলার জঙ্গি আস্তানায় অভিযান

এর আগে সোমবার ভোরে ওই বাড়িটি জঙ্গি আস্তানার সন্দেহে ঘিরে ফেলে র‌্যাব। সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির কেয়ারটেকারসহ তিনজনকে আটক করে র‌্যাব।

এর আগে মুফতি মাহমুদ খান জানান, বাড়িটি ঘিরে ফেলার কিছুক্ষণ পরই ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বাড়টিতে অভিযান অব্যাহত রয়েছে। এ ছাড়া আশপাশের বিভিন্ন বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে।

র‍্যাবের এডিজি (অপারেশনস) জাহাঙ্গীর আলম বলেন, ‘ভেতরে একটি ডেডবডি দেখেছি। বিভিন্ন অঙ্গ বিচ্ছিন্ন অবস্থায় পড়ে আছে। টোটাল বডি কতগুলো তা এখনই নিশ্চিত বলা যাবে না। বিস্ফোরণে বাড়ির বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।’

এর আগে রবিবার রাত তিনটা থেকে বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। তাদের দাবি, বাড়ির ভেতর থেকে গুলি ও দু’টি বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

বিএম/রনী/রাজীব