শ্রীলংকায় ফের ৫ স্থানে জঙ্গি হামলার আশংকা : সতর্ক প্রশাসন!

আন্তর্জাতিক মেইল :‘ছদ্মবেশে’ সামরিক বাহিনীর পোশাক পরে জঙ্গিরা শ্রীলংকার অন্তত ৫টি স্থানে ফের হামলা চালাবেন এমন আশংকা করছে দেশটির কর্তৃপক্ষ। সোমবার (২৯ এপ্রিল) এ বিষয়ে খবর প্রকাশ করে সংবাদমাধ্যম রয়টার্স।

খবরে বলা হয়, শ্রীলংকার হেড অব মিনেস্ট্রিয়াল সিকিউরিটি ডিভিশন (এমএসডি) দেশটির নিরাপত্তা সংস্থাগুলোকে সতর্ক করে এ বিষয়ে চিঠি দিয়েছে। তার একটি কপি পেয়েছে রয়টার্স।

ওই সতর্কবার্তায় বলা হয়, শ্রীলংকায় ফের ৫টি স্থানে সিরিজ হামলা হতে পারে। শ্রীলংকান মেলেটারির পোশাক পরিহিত জঙ্গিরা একটি ভ্যান গাড়ি ব্যবহার করে এ সিরিজ হামলা করতে পারে। চিঠিতে উল্লেখ করা হয় রোববার বা সোমবার যেকোন সময় হামলার পরিকল্পনা করছে জুঙ্গিরা।

শ্রীলংকার দুজন পার্লামেন্টে সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া শ্রীলংকার স্বাস্থ্যমন্ত্রী রাজিথ সিনারত্নেও জানিয়েছেন হামলার হুমকি বিষয়ে তিনি চিঠি পেয়েছেন। তবে রোববার দেশটিতে গতকাল রোববার কোন ধরনের হামলার খবর পাওয়া না গেলেও এখনো বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা অব্যাহত রেখেছে দেশটির প্রশাসন।

চিঠিতে সম্ভাব্য হামলার হুমকি হিসেবে শ্রীলংকার বাট্টিকেলোর নাম বলা হয়েছে। সেখানে সেনা-পুলিশের যৌথ অভিযানে সম্প্রতি ২৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে কিছু জঙ্গি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেদের উড়িয়ে দেয়।

বিএম/রাজীব..