কুতুবদিয়ায় ২ জলদস্যু’ নিহত

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের কুতুবদিয়ায় দুই পক্ষের গোলাগুলিতে’দুই জলদস্যু নিহত হয়েছে। নিহতরা হলেন- এরফান মাঝি (৩২) ও নুর হোসেন ওরফে বিল্যা (৩০)।

মঙ্গলবার দিনগত রাত ৩টার দিকে উপজেলার ফতেয়ালি সিকদার পাড়া সংলগ্ন লুইজ্জার বিল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়। পুলিশের দাবি, নিহত দুজনই এলাকার শীর্ষ জলদস্যু দলের সদস্য। তারা অনেক মামলার আসামি।

কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস জানান, আধিপত্য বিস্তার নিয়ে কুতুবদিয়ার আলিয়াকবর ডেইল, ফতেয়ালি সিকদার পাড়াসংলগ্ন লুইজ্জার বিলে দুদল জলদস্যুর মধ্যে ব্যাপক গোলাগুলি হয়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটানাস্থলে যায়। দস্যুরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালাতে চেষ্টা করে। তাদের পিছু নিলে দস্যুরা একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে পুলিশের এক সদস্য গুলিবিদ্ধ হয় বলে দাবি করেন তিনি। আত্মরক্ষার্থে পুলিশ ৩৫ রাউন্ড গুলি ছোড়ে বলে জানান ওসি। পরে বিলসংলগ্ন রাস্তার পাশে দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। ওসি আরও বলেন, ঘটনাস্থল থেকে একটি কাটাবন্দুক, চারটি রাইফেলের গুলির খোসা, ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

বিএম/ইসলাম/রাজীব…