টিজেএসি দ্বিবার্ষিক নির্বাচন ১৯’র প্রার্থী চূড়ান্ত : ভোট গ্রহণ ৪ মে

টিভি জার্নালিস্ট অ্যসোসিয়েশন

গণমাধ্যম মেইল : টিভি জার্নালিস্টস এসোসিয়েশন চিটাগাং দ্বিবার্ষিক নির্বাচন ২০১৯ এর প্রতিদ্বন্ধীতাকারী প্রার্থীদের তালিকা চুড়ান্ত করা হয়। আজ মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষনা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান মহসিন চৌধুরী।

মোট ৯টি পদে এবারের ভোট যুদ্ধে অংশগ্রহণ করছে ১৫ জন প্রার্থী । এর মধ্যে ২টি পদে একক প্রার্থী এবং নির্বাহী সদস্য পদের তিনটিতে একক প্রার্থীর নাম চুড়ান্ত করেছে নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে সভাপতি পদের জন্য তিনজন প্রার্থী চুড়ান্ত হয়। তারা হলেন, আজাদ তালুকদার, একাত্তর টেলিভিশনের মাঈন উদ্দিন দুলাল ও বাংলা ভিশন চট্টগ্রাম ব্যুরোর নাসির উদ্দীন তোতা। দুজন প্রার্থী সহ সভাপতি পদে প্রতিদ্বন্ধিতার জন্য চুড়ান্ত হয়। এ পদে চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরোর চৌধুরী ফরিদ ও শাহরিয়ার হাসান।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধীতা করার জন্য চুড়ান্ত হয় এনটিভি চট্টগ্রাম ব্যুরোর আরিচ আহমদ শাহ, মাছরাঙ্গা টেলিভিশনের তাজুল ইসলাম ও দীপ্ত টিভি চট্টগ্রাম ব্যুরোর লতিফা আনসারী রুনা। যুগ্ম সম্পাদক পদে সময় টেলিভিশনের প্রমল কান্তি দে কমল ও ডিভিসি টেলিভিশন চট্টগ্রাম ব্যুরোর মাসুদুল হক প্রতিদ্বন্ধীতা করছেন।

এছাড়া অর্থ সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে যমুনা টেলিভিশনের আরিফুর রহমান সবুজ ও প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক পদে একক ভাবে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের অনুপম শীলের নাম চুড়ান্ত করেছে নির্বাচন কমিশন। পাশাপাশি ৩টি নির্বাহী সদস্য পদে বাংলা ভিশনের মোহাম্মদ আলী আকবর, গাজী টিভির মোহাম্মদ তৌহিদুল আলম ও চ্যানেল টোয়েন্টি ফোরের শফিক আহমেদ সাজিবের নাম ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মহসিন চৌধুরী বলেন, আগামী ৪ মে বেলা ২ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টিভি জার্নালিস্টস এসোসিয়েশন চিটাগাং এর দ্বিবার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আজ ৯টি পদের প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। এর আগে গত ২৫ ও ২৬ এপ্রিল মনোনয়ন ফরম বিতরণ করা হয়। ২৮ এপ্রিল ছিল মনোনয়ন জমার শেষ দিন এবং একই দিন বাচাই শেষে খসড়া তালিকা প্রকাশ করা হয়। আজ ৩০ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনেই প্রার্থী তালিকা চুড়ান্ত করা হয়। নির্বাচনকে আনন্দঘন ও উৎসবমূখর করতে উপস্থিত সদস্যদের প্রতি আহবান জানান নির্বাচন কমিশনের চেয়ারম্যান মো. মহসীন চৌধুরী।

নির্বাচন কমিশনার হিসেবে আজিজুল কাদির ও কাজী মনজুরুল ইসলাম দায়িত্ব পালন করবেন।

বিএম/রাজীব…