বিশ্বকাপে আত্মবিশ্বাস রেখে খেলবে

বিশ্বকাপ এবং ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের মিশনে দেশ ছাড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছে জাতীয় ক্রিকেট দল।

মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সৌজন্য সাক্ষাতে ক্রিকেটারেরা ছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঊর্ধ্বতন কর্মকর্তা ও কোচরা উপস্থিত ছিলেন।

মাশরাফিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বকাপে আত্মবিশ্বাস রেখে খেলবে কোনো তাড়াহুড়োর প্রয়োজন নেই। লম্বা সময় সেখানে থাকতে হবে। মনোযোগ ধরে রাখবে।

সাক্ষাৎ শেষে গণভবনে প্রধানমন্ত্রী ও ক্রিকেটাররা একসঙ্গে দুপুরের খাবার খান। এর পর বিকেলে সংসদ অধিবেশনে যোগ দেবেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বরাবরই ক্রিকেট প্রেমী হিসেবে সুখ্যাতি আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এর আগেও অনেকবার মাশরাফিদের খেলা মাঠে বসে উপভোগ করেছেন তিনি সামনে থেকে।

টাইগারদের সাফল্যে উদ্বেলিত আনন্দে ভাসতেও দেখা গিয়েছে তাঁকে। বিদেশের মাটিতে ভালো খেলার জন্য প্রধানমন্ত্রীর দোয়া এবং অনুপ্রেরণা পেতে আজ গণভবনে যায় বাংলাদেশ দল।

প্রসঙ্গত: আগামীকাল বিশ্বকাপের উদ্দেশ্যে দেশ ছেড়ে যাচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। ৩০ মে বিশ্বকাপ শুরু হলেও, ৫ মে আয়ারল্যান্ডে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। যেখানে স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফর দিয়ে নিজেদের চূড়ান্তভাবে ঝালাই করে নেয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল।

ত্রিদেশীয় সিরিজটিতে নিজেদের প্রথম ম্যাচে আগামী ৭ই মেতে উইন্ডিজদের বিপক্ষে খেলবে টাইগাররা।

এরপর ৯ তারিখ দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজটি শেষে বিশ্বকাপের মিশনে নামবে মাশরাফির দল।

ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে ২রা জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে টাইগার বাহিনী।

বিএম/রনী/রাজীব