জুমাতুল বিদায় রংপুরের মসজিদে মসজিদে মুসল্লিদের উপচে পড়া ভিড়

    রংপুর প্রতিনিধি : মাহে রমজানকে বিদায় জানাতে যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে পবিত্র জুমাতুল বিদা। রমজানের শেষ জুমার নামাজ।

    এ উপলক্ষে আজ শুক্রবার রংপুর মহানগরীর মসজিদে মসজিদে জুমার নামাজে মুসল্লিদের ঢল নামে। শিশু থেকে বৃদ্ধ সবাই আল্লাহর সান্নিধ্য লাভ ও অধিক পুণ্যের আশায় মসজিদে হাজির হন।
    আজ দুপুরে জুমাদর আজান হওয়ার পরপরই মসজিদে মসজিদে ছুটতে থাকেন তারা। প্রতিটি মসজিদে বয়োবৃদ্ধ থেকে শুরু করে খুদে শিশুসহ নানা বয়সী মুসল্লিদের ছিল উপচে পড়া ভিড়। যারা বিলম্বে গেছেন তাদের অনেকেই নামাজ শুরু হওয়ার আগে পর্যন্ত বসতেও পারেননি। ঠাঁই না হওয়ায় অনেককেই বাইরেই নামাজ আদায় করতে হয়।

    রংপুর নগরীর কেরামতিয়া জামে মসজিদ, কাচারী বাজার জামে মসজিদ, রাধাবল্লভ জামে মসজিদ, মুন্সিপাড়া জামে মসজিদ, নবাবগঞ্জ লাকী মসজিদ, শাহী মসজিদ, স্টেশন বকতারিয়া জামে মসজিদ, ররার্টসনগঞ্জ জামে মসজিদ, সাতমাথা জামে মসজিদ, শালবন জামে মসজিদ ,কামাল কাছনা জামে মসজিদ, গুপ্তপাড়া জামে মসজিদ, মাহিগঞ্জ আফান উল্ল্যাহ জামে মসজিদ, শাহী মসজিদ, মর্ডাণ মোড় জামে মসজিদ, ক্যাডেট কলেজ জামে মসজিদ, নগর মীরগঞ্জ জামে মসজিদসহ নগরী ও জেলার উপজেলা পর্যায়ের মসজিদগুলোতে সবচেয়ে বেশি ভিড় ছিলো।

    নামাজ শেষে মসজিদে মসজিদে গোটা দেশ ও জাতির সুখ, সমৃদ্ধি, কল্যাণ ও মুসলিম উম্মাহর ঐক্য এবং শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

    বিএম/সোহেল রশীদ/রনী