চট্টগ্রাম বন্দরে এলার্ট-থ্রি জারি, বহিনোঙ্গরে পণ্য খালাস বন্ধ

চট্টগ্রাম মেইল : ঘূর্ণিঝড় ‘ফণী’ সম্ভাব্য আঘাত হানার আশঙ্কায় চট্টগ্রাম বন্দরে এলার্ট থ্রি জারি করা হয়েছে। নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে জাহাজ সমুহ। বন্দরের সব অপারেশনাল কার্যক্রম বন্ধের পাশাপাশি বহিনোঙ্গগরে পণ্য খালাশ বন্ধ রাখা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর সতর্কতা সংকেত দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে বন্দর জেটিতে নোঙরে থাকা জাহাজসমূহকে কর্ণফুলী নদীতে নিরাপদ আশ্রয়ে পাঠানো হচ্ছে।

চট্টগ্রাম বন্দরের পরিচালক (পরিবহন) এনামুল হক জানান, ঘূর্ণিঝড়ের আশঙ্কায় চট্টগ্রাম বন্দরে এলার্ট থ্রি জারি করা হয়েছে। এদিকে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পাঁচটি নিয়ন্ত্রণ কক্ষ খোলাসহ সব ধরনের প্রস্তুতিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দরের ডেপুটি কনজারভেটর ক্যাপ্টেন ফরিদুল আলম।

তিনি জানান, বন্দর নিরাপদ রাখার স্বার্থে বন্দর চ্যানেল থেকে সব জাহাজ শাহ আমানত সেতুর পূর্ব পাশে কর্ণফুলী নদীতে পাঠিয়ে দেয়া হচ্ছে। বৃহস্পতিবার সকাল বন্দরে জাহাজ ছিল ২১টি। তা পর্যায়ক্রমে সরিয়ে নেয়া হচ্ছে। এ ছাড়া দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

বিএম/রাজীব..