রেলওয়ে ফেসবুক গ্রুপের দোয়া ও ইফতার অনুষ্ঠিত

    মোরশেদ রনী : বাংলাদেশ রেলওয়ে ফেসবুক গ্রুপের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

    শনিবার (২৫ মে) চট্টগ্রাম মহানগরীর মোটেল সৈকতে অনুষ্ঠিত এ ইফতার মাহফিলে চট্টগ্রাম ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে আগত গ্রুপটির প্রায় দেড়’শ শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।

    ইফতারের পূর্বে দেশ ও জাতীর মঙ্গল কামনায় দোয়া করা হয়।

    বাংলাদেশ রেলওয়ে ফেসবুক গ্রুপটি বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ও রেলপ্রেমীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ভিত্তিক একটি সংগঠন।

    বর্তমানে কর্মরত রেলকর্মী, সাবেক রেলকর্মী ও রেলপ্রেমীদের আটাশ হাজার মানুষ দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে রেলওয়ে সম্পর্কিত বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

    এই গ্রুপের মাধ্যমে রেলের উন্নয়নে গঠনমূলক কমকাণ্ড ছাড়াও বিভিন্ন সামাজিক উন্নয়নে অবদান রাখছে গ্রুপের সদস্যরা।

    এই গ্রুপের মাধ্যমে রেলের সার্বিক উন্নয়ন, গঠনমূলক সমালোচনা, বঞ্চিত রেলকর্মীদের অধিকার আদায়, অন্যায়ের প্রতিবাদ,পাথর নিক্ষেপের বিরুদ্ধে প্রচারণা ছাড়াও রেলের উপর যে কোনো নাশকতা ঠেকাতে গ্রুপটির কর্মীরা সচেষ্ট।

    বিভিন্ন গন্তব্যের ট্রেনের সিডিউল প্রতিনিয়ত গ্রুপে আপডেট দিয়ে থাকেন গ্রুপের সদস্যরা। এছাড়া রেলওয়ের চাকরি সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি ও ফলাফল গ্রুপে পাওয়া যায়।

    গ্রুপটিতে বাংলাদেশ রেলওয়ে সম্পর্কিত বিভিন্ন জাতীয় দৈনিক এবং অনলাইন পোর্টালের খবর প্রতিনিয়ত শেয়ার করা হয়।

    রেলের উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন প্রকার উন্নয়ন কর্মকান্ড ও সফলতার বিষয়গুলোও তুলে ধরেন গ্রুপের সদস্যরা। একইভাবে রেলের উন্নয়নমুখী ও সফলতা হবে এমন চিত্র বিভিন্নভাবে তুলে ধরেন গ্রুপের সদস্যরা।

    এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার সাইদুল ইসলাম, বণিক বার্তার সিনিয়র রিপোর্টার সুজিত শাহা,গ্রুপটির অন্যতম সদস্যদের মধ্যে মো. সাজ্জাদ হোসেন, জামাল হোসেন, তমাল আহমেদ টিপু, নাজমুল হুদা সিমু,নজরুল ইসলাম,জয় বনিক,জয়নাল আবেদিন, রশিদুল আলম, শেখ জামাল আহাম্মদ, ফখরুল আলম, মিজানুর রহমান, রেজোয়ান আহমেদ, শেখ আহাম্মদ, রকিবুল রাজু, শাহাদাত শান্ত, নাজমুল হোসেন, শামসুল রবি, জাকির ডালিম, সোহেল রানা, মাজেদ, জিয়া ঠাকুর, পলাশ দে, শেখ আপন, শিনজন,নেহাল হাসান হাওলাদার প্রমুখ।