৪০ টাকায় চিনি ও ৭০ টাকা লিটারে তেল বিক্রি করছে সিএমসিসিআই

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে ৪০ টাকা কেজি দরে চিনি, ৭০ টাকা প্রতি লিটার তেল এবং ২৫ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অফ ইন্ডাস্ট্রিজ। পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে ভূর্তকী মূল্যে এসব ভোগ্য সামগ্রী বিক্রি করছে চেম্বার।

    বৃহস্পতিবার সকাল ১০ টায় আগ্রাবাদস্থ মেট্রোপলিটন চেম্বার সংলগ্ন রোডে এসব ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দিন।

    চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার কমার্স অফ ইন্ডাস্ট্রিজের সভাপতি শিল্পপতি আলহাজ্ব খলিলুর রহমান সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে দৈনিক পূর্বকোণের সম্পাদক আলহাজ্ব জসিম উদ্দিনসহ চট্টগ্রাম চেম্বারের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ভূর্তকী মূল্যে চাউল, চিনি, তেলসহ ভোগ্যসামগ্রী বিক্রির কার্যক্রম শুরু করা হয়।

    সিএমসিসিআই সভাপতি আলহাজ্ব খলিলুর রহমান বলেন, প্রতি বছর রমজানে গরীব দুঃস্থ মানুষের মাঝে ভূর্তকী মূল্যে চাউল, চিনি, তেলসহ ভোগ্যসামগ্রী বিক্রি করে থাকে মেট্রোপলিটন চেম্বার। এবছরও এর ব্যাতিক্রম হয়নি।

    তিনি বলেন, আগ্রাবাদের জাতিতাত্ত্বিক জাদুঘরের সামনে প্রতিদিন বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত এসব ভোগ্যপণ্য বিক্রি করা হবে। একজন ব্যাক্তি প্রতিদিন ২ কেজি চিনি, ৫ কেজি চাল এবং ১ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

    আগামীতেও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানান তিনি।

    বিএম/রাজীব..