আইপিএল থেকে ব্যাঙ্গালুরুর বিদায়

সবার আগে আইপিএল থেকে বাদ পড়লো কোহলি-ডি ভিলিয়ার্সদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। রাজস্হানের বিপক্ষে নিজেদের ১৩ তম ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত হলে পয়েন্ট ভাগাভাগিতে এক ম্যাচ আগেই দ্বাদশ আইপিএল থেকে বিদায় নিশ্চিত হয় কোহলিদের।

ব্যাঙ্গালুরুর চিন্বস্বামী স্টেডিয়ামে বৃষ্টিতে প্রায় তিন ঘন্টা পর খেলা শুরু হলে উভয় পক্ষের ৫ ওভারের খেলার সিদ্ধান্ত দেন আম্পায়াররা। ব্যাটিংয়ে নেমে ঝড়ো সুচনা করেন কোহলি-ডি ভিলিয়ার্স। প্রথম ওভারেই তুলেন ২৩ রান। দ্বিতীয় ওভারেও প্রথম দুই বলে ছক্কা, চার হাঁকান কোহলি।

কিন্তু শেষ তিন বলে কোহলি-ডি ভিলিয়ার্স-স্টয়নিসকে ফিরিয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেন গোপাল। ফলে ম্যাচ থেকে ছিটকে যায় ব্যাঙ্গালুরু। শেষ পর্যন্ত ৫ ওভারে ৭ উইকেট হেরে ৬২ রানের পুঁজি গড়ে কোহলির দল। সর্বোচ্চ ৭ বলে ২৫ রান করেন কোহলি।

জবাবে ব্যাট করতে নেমে দারুন শুরু করেন দুই ওডেন স্যামসন ও লিভিংসটন। ৩.১ ওভারে গড়েন ৪১ রানের জুটি। শেষ ১১ বলে ২২ রানের প্রয়োজন হলে তখন ১৩ বলে ২৮ রান করে ফিরে যান স্যামসন। এরপর আবার বৃষ্টি নামলে আর বল মাঠে গড়ানো সম্ভব হয়নি। এতে পয়েন্ট ভাগাভাগি করে নেই দুই দল।

এর ফলে ১১ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্হানে এসে প্লে-অফের আশা টিকে রাখলো রাজস্থান। আর এক ম্যাচ আগেই টেবিলের তলানীতে থেকে বিদায় নিশ্চিত হলো ব্যাঙ্গালুরু।

বিএম/রনী/রাজীব