ফখরুলের শপথ না নেয়া রাজনৈতিক অপকৌশল: হানিফ

মির্জা ফখরুলের সংসদ সদস্য হিসেবে শপথ না নেয়া রাজনৈতিক অপকৌশল ছাড়া কিছুই নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

বুধবার (০১ মে) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শ্রমিক লীগের আয়োজনে মহান মে দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন হানিফ।

মাহবুবউল আলম হানিফ বলেন, ‘বিএনপি থেকে নির্বাচিত ৬ জনের মধ্যে ৫ জন শপথ নিলেন। কিন্তু মির্জা ফখরুল সাহেব শপথ নিলেন না, এটি রাজনৈতিক কোনো কৌশল নয়, এটি অপকৌশল।’

তিনি বলেন, বিএনপির চার সংসদ সদস্যের শপথ গ্রহণ এবং মহাসচিবের শপথ না নেয়াই দলটির বিভক্তি প্রমাণ করে। দলটির ভাঙন এখন সময়ের ব্যাপার মাত্র।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে শ্রমিকদের ন্যূনতম মজুরি নির্ধারণসহ শ্রমিক উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেও জানান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

শ্রমিকদের উদ্দেশ্যে হানিফ বলেন, ‘দেশ উন্নত হলে শ্রমিকের ভাগ্যের উন্নয়ন হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজটিই করছেন। দেশের উন্নয়নে সহযোগিতা করলে শ্রমিক, কৃষকসহ আমাদের সর্বস্তরের মানুষের কাজের মান বাড়বে।’

দেশের উন্নয়নের ধারা রোধ করতে একটি মহল এখনো তৎপর বলেও যোগ করেন হানিফ।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ অনেকে।

বিএম/রনী/রাজীব

আরো খবর:: শপথ না নেয়ায় মির্জা ফখরুলের আসন শূন্য ঘোষণা

শপথ ও সংসদে যাওয়ার কারণ জানালেন মির্জা ফখরুল