কোতোয়ালিতে ভূয়া পুলিশ আটক

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা আন্দরকিল্লা মোড় থেকে এক ভূয়া পুলিশকে আটক করেছে আসল পুলিশ।

    অবিকল পুলিশের পোষাকে এবং নেইম প্লেইটে মো. আইয়ুব লেখা থাকলেও আসলে সে পুলিশ নয়। আটক এ ভূয়া পুলিশের বাড়ি চট্টগ্রামের কর্ণফুলি থানা ১ নং চরলক্ষ্যা ইউনিয়ন ৯ নং ওয়ার্ডের নয়াহাট গ্রামে।  তার পিতার নাম মো. নুরুল হক। মূলত নকল পুলিশ সেজে সে মানুষের সাথে প্রতারণা করে আসছিল বলে জানিয়েছে আসল পুলিশ।

    পুলিশ জানায় আজ বুধবার সকাল ১১টায় নগরীর আন্দরকিল্লা মোড় এলাকায় মো. আইয়ুবকে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে এবং আচার আচরণে সন্দেহ হলে কোতোয়ালি থানার আসল পুলিশের টহল টিম তাকে আটক করে। জিজ্ঞাসাবাদের প্রথমে সে জানিয়েছে গত ২০১৭ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করে এবং ২০১৭ সাল হইতে সিএমপিতে কর্মরত আছে। পরে এএসআই দিদারুল আলম সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে এ নামে কোন পুলিশ সদস্য কর্মরত নেই জানিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পায়।

    পরে আরো জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে আসল পুলিশ নয় বলে স্বীকার করেন। তার বন্ধু পুলিশে চাকরি করে উল্লেখ করে সে শখের বসেই এ পোষাকটি ক্রয় করে পুলিশ সেজেছেন এবং এক আত্মীয়ের সমস্যা সমাধান করতে ভয় ভীতি দেখানোর জন্য এ পোষাকটি পড়েছে বলে জানায়। তার কাছ থেকে পাসপোর্ট, পুলিশের লাঠি, হাফ হাতা শার্ট, প্যান্ট ও জুতা উদ্ধার করা হয়।

    কোতেয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মহসীন ভূয়া পুলিশ গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করে বলেন, পুলিশ পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন ব্যাক্তি সুবিধা আদায় এবং ভয়ভীতি দেখানোর অভিযোগে মো. আইয়ুবকে আটক করা হয়েছে। তার মোবাইল চেক করে বিভিন্ন জনের সাথে কথা বলে প্রতারণার বিষিটি নিশ্চিত হওয়া গেছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

    বিএম/রাজীব..