আমার ছেলে চোর নয়!

সীতাকুণ্ড প্রতিনিধি : চোর অপবাদ দিয়ে ছেলেকে হত্যা করার পর হত্যাকান্ডটিকে ভিন্নখাতে প্রভাবিত করার অভিযোগ তুলে সীতাকুণ্ড মডেল থানার এস আই ফারুকের বিরুদ্ধে শাস্তির দাবী জানিয়েছে এক পিতা। পাশাপাশি এ হত্যাকান্ডে জড়িত সকল অপরাধীদের ফাঁসির দাবি জানিয়েছে গ্রামবাসী। সীতাকুণ্ডে নিহত বেলাল হোসেন (২২) হত্যার বিচার ও হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করার দায়ে এবং হত্যাকারীদের ফাঁসির দাবীতে বেলালের পিতা এবং গ্রামবাসী সংবাদ সম্মেলন করে এ দাবী জানায়।

বৃহস্পতিবার দুপুর ১২টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত বেলালের পিতা আবুল হাসেম। তিনি কান্না জড়িত কন্ঠে বলেন, আমার ছেলে চোর নয়, তাকে পরিকল্পিতভাবে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়। আমার বড় ছেলে বেলাল হোসেনের বন্ধু রবিনের (২১) সাথে তাদের বাড়ী আসা যাওয়ার সুবাদে রবিনের চাচাতো বোন ইসমাইল হোসেনের মেয়ে ঝিনুকের(১৭) সাথে বছর খানেক ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

অপরদিকে বেলালকে হত্যা করার ১৫/২০ দিন আগে রবিনের কাছে পাওনা হাওলাতি টাকা চাওয়ায় তার সাথে কথা কাটাকাটি হয়। পরে এক পর্যায়ে রবিনের সাথে তাদের মধ্যে টাকা নিয়ে ঝগড়ার অবসান হয়। কিন্তু গত ২৪ এপ্রিল রাত ৯ টায় বিয়ের অনুষ্ঠান আছে বলে রবিন আমার ছেলেকে ফোন করে নিয়ে যায়। পরদিন বৃহস্পতিবার সকালে আমার কাছে ফোন আসে আমার ছেলে মারা যায়।

আবুল হাসেম সংবাদ সম্মেলনে বলেন, আমার ছেলে মৃত্যুর আগে পানি চাইলে তারা গোবর গুলা পানি আমার ছেলেকে খাওয়ায়, দুই পায়ে বড় পেরেক ঢুকিয়ে দেয়। ঘটনাস্থলে আমি যাওয়ার আগে আমার স্ত্রী, আমার বেয়াই ও আমার মেয়ের জামাই সেখানে গিয়ে উপস্থিত হয়। আমি ঘটনাস্থলে যাওয়ার পরও পুলিশ আমাকে ছেলের কাছে যেতে দেইনি। এস আই ফারুককে আমি আমার ছেলের নাম ও সমস্ত ঘটনা বলার পরও সে আমার ছেলে বেলালকে চোর সাজায়। ফারুক নিজে বাদী হয়ে মিথ্যা ঘটনা সাজিয়ে একটি অজ্ঞাতনামা উল্লেখ করে মামলা দায়ের করে। এমনকি আমার ছেলের পোষ্টমর্টেমের কথা দারোগা ফারুক আমার কাছ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত নেয়।

প্রধানমন্ত্রী, স্বরাষ্টমন্ত্রী, আইজিপি’র কাছে আসামীদের গ্রেফতার এবং এসআই ফারুকের বিরুদ্ধে বিভাগীয় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য জোড় দাবী জানায় নিহত বেলালের পিতা আবুল হাসেম। সংবাদ সন্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিহত বেলালের মা ওলমা খাতুন, চাচা নুরুচ্ছফা, শাহ আলম, বেলাল, আলী আক্কাস, আলাউদ্দিন, রাসেল, জসিম আহম্মদ, সুমি আক্তার প্রমুখ।

বিএম/কামরুল দুলু/রাজীব…