চট্টগ্রামে তালা ভাঙা চোর চক্রের মূলহোতাসহ তিন সদস্য গ্রেফতার

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের চাঞ্চল্যকর বেশ কয়েকটি চুরির ঘটনার সাথে জড়িত মূল হোতাসহ তালা ভাঙ্গা চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন বাসায় চোরাইকৃত স্বর্ণালংকার ও চুরির কাজে ব্যাবহৃত অ্যাপাচি মডেলের একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, চট্টগ্রামের চন্দনাইশ জাফরাবাদ শাম তালুকদার বাড়ির মো. এনামুল হকের ছেলে মো. নাইমুল হক (৩২), একই উপজেলার গুনুমিয়া তালুকদার বাড়ির মৃত নুরুল মিয়া প্রকাশ রোচন মিয়ার ছেলে মো. আবুল বশর প্রকাশ বশির ও সাতকানিয়া জেলার খাগরিয়া নুরু মার্কেট কমলা বাপের বাড়ির আহামদুর রহমানের ছেলে মো. ফারুক(৩৫)।

তথ্য নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মোহসীন বলেন, আসামীরা পেশাদার আন্তঃজেলা চোর চক্রের সদস্য। তিনজনের যোগসাজশে দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মহানগরসহ অন্যান্য জেলায়ও চুরির ঘটনা সংঘঠিত হয়ে আসছে। সর্বশেষ গত ২ মে বৃহস্পতিবার কোতোয়ালী থানার ৪৪নং জেল রোডস্থ ডিআইজি প্রিজন এর কার্যালয়ের বিপরীতে সাইদুল আলম ম্যানশনের ৩য় ও ৬ষ্ঠ তলায় ২টি বাসায় তালা ভেঙ্গে ১১৭.৮৬ গ্রাম স্বর্ণালংকার চুরি করে।

পরবর্তীতে বাসার কর্তৃপক্ষ কোতোয়ালি থানায় পৃথক ভাবে অভিযোগ দিলে শুক্রবার রাত থেকে শনিবার ভোর রাতের মধ্যে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছে চোরাইকৃত স্বর্ণালংকার উদ্ধারের পাশাপাশি চুরির কাজে ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

ওসি বলেন গ্রেফতারকৃতদের মধ্যে মো. নাইমুল হকের বিরুদ্ধে ফেনী সদর থানায় একটি অস্ত্র মামলাসহ দুটি এবং মো. ফারুকের বিরুদ্ধে চট্টগ্রামের সাতকানিয়া থানায় ২০১৫ সালে দায়েরকৃত পৃথক দুটি বিস্ফোরক মামলা রয়েছে জানিয়ে ওসি মোহসিন বলেন, গ্রেফতারকৃত তিনজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

বিএম/রাজীব..