চমেক গাইনী বিভাগে সান শাইন চ্যারিটিজের ইন্স্ট্রুমেন্ট প্রদান

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনোকলজি ও অবস্টেট্রিকস বিভাগে প্রয়োজনীয় মেশিন এবং যন্ত্রপাতি উপহার দিয়েছে সামাজিক সংগঠন সান শাইন চ্যারিটিজ।

প্রসূতি কাজে ব্যবহারের জন্য সংস্থাটি চমেক গাইনী বিভাগে ডায়াথামি মেশিন, সাকার মেশিন, নরমাল ডেলিভারি ইন্সট্রুমেন্ট সেট,সিজারিয়ান ডেলিভারি ইনস্ট্রুমেন্ট ও লাইট উপহার দিয়েছে।

সান শাইন গ্রামার স্কুল অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান ইন্সট্রুমেন্টগুলো বিভাগীয় প্রধান অধ্যাপক ডা সাহানারা চৌধুরীর কাছে হস্তান্তর করেন।

এই উপলক্ষে আজ সকালে বিভাগের সম্মেলন কক্ষে এক স্বাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সিটি মেয়র চমেক পরিচালনা পর্ষদের সভাপতি আ জ ম নাছির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, মানবতা ও সামাজিক দায়বদ্ধতা নিয়ে সান শাইন চ্যারিটিজ চমেক গাইনী বিভাগে প্রয়োজনীয় এই ইন্সট্রুমেন্টগুলো প্রদান করেছে। এই যন্ত্রপাতিগুলো চমেকে সেবা নিতে প্রসূতি মায়েদের চিকিৎসায় ব্যবহৃত হবে। এর মধ্য দিয়ে বিভাগে সেবার মান আরো গতিশীল হবে।

তিনি বক্তব্যে চিকিৎসকদেরকে আন্তরিকতা, সুন্দর আচরণের মাধ্যমে মায়েদের সেবা দানের উপর গুরুত্ব আরোপ করেছেন।

অনুষ্ঠানে সান শাইন গ্রামার স্কুল অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ব্রি.জেনারেল মো মহসেন, গাইনোকলজি ও অবসট্রেটিকস বিভাগের প্রধান অধ্যাপক ডা সাহানারা চৌধুরী, চমেক হাসপাতাল উপপরিচালক ডা. আকতারুল ইসলাম বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডা ফরিদা ইয়াসমিন।

বিএম