টিভি জার্নালিস্ট এর সভাপতি নাসির,সম্পাদক রুনা

গণমাধ্যম মেইল : টিভি জার্নালিস্টস এসোসিয়েশন চিটাগাং’র দ্বিবার্ষিক নির্বাচন ২০১৯ এ সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাভিশন এর ব্যুরো প্রধান নাসির উদ্দিন তোতা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দ্বীপ্ত টিভির ব্যুরো প্রধান লতিফা আনসারী রুনা। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন চ্যানেল আইয়ের ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ।

যুগ্ম-সম্পাদক পদে সমান ভোট পেয়েছেন সময় টিভির ব্যুরো প্রধান প্রমল কান্তি দে কমল ও ডিবিসি টিভির মাসুদুল হক। গঠনতন্ত্র অনুযায়ী লটারীতে ২-১ ব্যবধানে জয়ী হন মাসুদুল হক।

এছাড়া অর্থ সম্পাদক পদে একক প্রার্থী হিসেবে যমুনা টেলিভিশনের আরিফুর রহমান সবুজ ও প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক পদে একক ভাবে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের অনুপম শীলে বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হন। পাশাপাশি ৩টি নির্বাহী সদস্য পদে বাংলা ভিশনের মোহাম্মদ আলী আকবর, গাজী টিভির মোহাম্মদ তৌহিদুল আলম ও চ্যানেল টোয়েন্টি ফোরের শফিক আহমেদ সাজিব বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হন।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান মহসিন চৌধুরী বলেন, চট্টগ্রাম প্রেসক্লাবে শনিবার সন্ধ্যায ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত শান্তিপূর্ণ ভোটগ্রহণ শেষে শুরু হয় ভোট গননা। গণনা শেষে রাত দশটায় বিজয়ীদের নির্বাচিত করা হয়। তিনি বলেন, এবারের নির্বাচনে সভাপতি পদের জন্য তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। তারা হলেন, আজাদ তালুকদার, একাত্তর টেলিভিশনের মাঈন উদ্দিন দুলাল ও বাংলা ভিশন চট্টগ্রাম ব্যুরোর নাসির উদ্দীন তোতা। নির্বাচিত হয়েছেন নাসির উদ্দিন তোতা। সহ-সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করেন চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরোর চৌধুরী ফরিদ ও শাহরিয়ার হাসান। বিপুল ভোটে চৌধুরী ফরিদ নির্বাচিত হয়।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্ধীতা করেন এনটিভির চট্টগ্রাম ব্যুরোর আরিচ আহমদ শাহ, মাছরাঙ্গা টেলিভিশনের তাজুল ইসলাম ও দীপ্ত টিভি চট্টগ্রাম ব্যুরোর লতিফা আনসারী রুনা। নির্বাচিত হয় রুনা। যুগ্ম সম্পাদক পদে সময় টেলিভিশনের প্রমল কান্তি দে কমল ও ডিভিসি টেলিভিশন চট্টগ্রাম ব্যুরোর মাসুদুল হকের সমান সমান ভোট পড়ায় সংগঠনের সংবিধান অনুযায়ী লটারির মাধমে মাসুদুল হককে বিজয়ী ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনার হিসেবে আজিজুল কাদির ও কাজী মনজুরুল ইসলাম দায়িত্ব পালন করেন।

ফলাফল ঘোষণা শেষে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস। এর আগে সকালে জিটিভির চট্টগ্রাম ব্যুরোপ্রধান অনিন্দ্য টিটোর সভাপতিত্বে দ্বিবার্ষিক সভা অনুষ্ঠিত হয়।

বিএম/রাজীব..