হাউজিংয়ের সাধারণ সভা
সাংবাদিকদের পাওনা জমি পুনরুদ্ধারে ভূমিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

গণমাধ্যম মেইল : আবাসন বঞ্চিত সকল সাংবাদিকদের জন্য ফ্ল্যাট ব্লক নির্মাণে সরকারের কাছে পাওনা ১ দশমিক ৮৬ একর জমি পুনরুদ্ধারে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সহায়তা কামনা করা হয়েছে চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির বিশেষ সাধারণ সভায়। সভায় ১৯৯২ সালের মূল লে-আউটের ভিত্তিত্বে শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় ৫২ কাঠা জমির উপর ফ্ল্যাট ব্লক নির্মাণ,শপিং কাম কমিউটিটি সেন্টার নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ জন্য ডিজিটাল সার্ভে, সয়েল টেষ্ট এবং ভবনের নকশা তৈরীর সিদ্ধান্ত নেয়া হয়। এ কাজে সহায়তার জন্য চট্টগ্রামের স্বনামধন্য একটি প্রতিষ্ঠানকে কনসালট্যান্ট হিসাবে নিয়োগের অনুমোদন দেয়া হয়। সভায় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী ফ্ল্যাট ব্লকের জন্য নিবন্ধন করা সদস্যদের ৩০শে জুনের মধ্যে প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট কর্তৃক প্রত্যায়িত হলফনামা দাখিল করতে সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে।

রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত সমিতির বিশেষ সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সমিতির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় সমিতির দ্বিতীয় আবাসন প্রকল্প কল্পলোক মিডিয়া টাওয়ার নির্মাণে নতুন ডেভেলপার নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়। এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির সহসভাপতি সমীর কান্তি বড়ুয়া, কোষাধ্যক্ষ নুর উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা কমিটির সদস্য মহসীন কাজী, মঞ্জুরুল আলম মঞ্জু।

বিশেষ সাধারণ সভায় সমিতির শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকা ও কল্পলোক আবাসিক এলাকায় বাস্তবায়নাধীন আবাসন প্রকল্পের বর্তমান অগ্রগতি এবং করণীয় উত্থাপন করেন সংগঠনের সম্পাদক হাসান ফেরদৌস।

সভায় শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় নতুন ফ্ল্যাট ব্লক নির্মাণ কাজে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহায়তার আশ্বাসে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে ধন্যবাদ জানানো হয়। কল্পলোক আবাসিক এলাকায় বাস্তবায়নাধীন মিডিয়া টাওয়ার প্রকল্পের কাজ দ্রুত শুরুর তাগিদ দেয়া হয়। সভায় বক্তারা কল্পলোক মিডিয়া টাওয়ার নির্মাণে সংশ্লিষ্ট সদস্যদের সহযোগিতা কামনা করা হয়।

বিশেষ সাধারণ সভায় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট সুখময় চক্রবর্তী, রিয়াজ হায়দার চৌধুরী, আনোয়ার হোসেন পিন্টু, কাজী আবুল মনসুর, তপন চক্রবতী, শাহরিয়ার হাসান, মোহাম্মদ ফারুক, বিশ্বজিত বড়ুয়া, রোকসারুল ইসলাম, যীশু রায় চৌধুরী, আজাদ তালুকদার, আবুল কালাম বেলাল,শতদল বড়ুয়া।

বিএম/রাজীব..