পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের সহজ জয়

কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে একমাত্র টি-২০ ম্যাচে ৫ মে (রবিবার) মুখোমুখি হয় পাকিস্তান ও ইংল্যান্ড। আগে ব্যাট করে দুই ব্যাটসম্যানের ফিফটিতে ১৭৩ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ইয়ন মরগানের অর্ধশতকে ৭ উইকেটের সহজ জয় পায় স্বাগতিকরা।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। কিন্তু ফখর জামান ও ইমাদ ওয়াসিমকে দ্রুত ফিরিয়ে দিয়ে শুভসূচনা করে ইংল্যান্ড। তৃতীয় উইকেটে পাকিস্তানের হাল ধরেন বাবর আজম ও হারিস সোহেল। তাদের জুটিতে আসে ১০৩ রান।

ইনিংস সর্বোচ্চ ৬৫ রান করেন বাবর। তার ৪২ বলের ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছয়। সোহেলের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫০ রানের ইনিংস। এছাড়া ইমাদ ওয়াসিম করেন অপরাজিত ১৮ রান। ফাহিম আশরাফ করেন ১৭ রান।

নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১৭৩ রান সংগ্রহ করে সফরকারীরা। ইংল্যান্ডের হয়ে ২টি উইকেট নেন জোফরা আর্চার।

জবাবে শুরুতেই ওপেনার বেন ডাকেটের উইকেট হারায় ইংল্যান্ড। দ্বিতীয় উইকেটে ৪৫ রানের জুটি গড়েন জো রুট ও জেমস ভিঞ্চ। রুটের ব্যাট থেকে আসে ৪২ বলে ৪৭ রান। ভিঞ্চ করে ২৭ বলে ৩৬ রান।

ভিঞ্চ আউট হওয়ার পরে তৃতীয় উইকেটে অধিনায়ক মরগানের সাথে ৬৫ রান যোগ করেন রুট। মরগানের ব্যাট থেকে আসে ম্যাচজয়ী ৫৭ রান। তার অপরাজিত ২৯ বলের ইনিংসটিতে ছিল ৫ চার ও ৩ ছয়ের মার।

রুট ফিরে যাওয়ার পরে চতুর্থ উইকেটে জো ডেনলিকে নিয়ে বাকি কাজটুকু সারেন অধিনায়ক মরগান। ডেনলি করেন ১২ বলে ২০ রান। ফলে ৪ বল হাতে রেখেই ৭ উইকেটের সহজ জয় পায় ইংল্যান্ড।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম, হাসান আলি ও শাহেন শাহ আফ্রিদি।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ১৭৩/৬ (২০ ওভার)
বাবর ৬৫, সোহেল ৫০, ইমাদ ওয়াসিম ১৮*।
আর্চার ২/২৯।

ইংল্যান্ড: ১৭৫/৩ (১৯.২ ওভার)
মরগান ৫৭*, রুট ৪৭, ভিঞ্চ ৩৬, ডেনলি ২০*।
ইমাদ ওয়ামিস ১/২৪।

ফল: ৭ উইকেটে জয়ী ইংল্যান্ড।

বিএম…