ফিরিঙ্গিবাজারের ১২৫০ পরিবারে ইফতার সামগ্রী বিতরণ করলেন মেয়র

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গীবাজার এলাকায় দ্বিতীয় দফায় গরীব ও দুঃস্থ ১২৫০ পরিবারের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণ করেছে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। আজ সোমবার বিকেলে নগরীর জেএমসেন স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসান মুরাদ বিপ্লবের অর্থায়নে আবদুল জব্বার কালামিয়া মেম্বার-আবদুল আজিম স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে এসব ইফতার সামগ্রী বিতরন করা হয়। এর মধ্যে চাল, চনা, তেল, চিড়া ও চিনিসহ ইফতার ও সেহেরী সামগ্রী দেয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন রমজানকে নেয়ামত হিসেবে আল্লাহ আমাদের মাঝে দান করেছেন। রোজাদার আল্লাহ’র খুব প্রিয় ব্যক্তি। যারা দুঃস্থ রোজাদারদের পাশে দাঁড়ায়, সহযোগিতা করে তারাও মহৎ ব্যক্তি। তিনি বিত্তবানদের দুঃস্থদের সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান।

মেয়র আরো বলেন, দুস্থ ও হতদরিদ্র সকলকে নিজের পায়ে দাঁড়াতে হবে। পর নির্ভরশীলতা থেকে নিজেদের উত্তরন ঘটিয়ে স্বাবলম্বি হওয়ার পন্থা বের করতে হবে। তিনি বলেন, সন্তানদের উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তোলা গেলে ধীরে ধীরে দারিদ্র দুর হবে। আল্লাহর উপর ভরসা করে কর্মের মাধ্যমে জীবনের উন্নয়নের পথ বের করতে হবে। সাধনা থাকলে কোন কিছুই বৃথা যায় না। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসান মুরাদ বিপ্লব।

এ সময় রাজনীতিক হাজী বেলাল আহমদ, শিক্ষক সাহাদাত হোসেন, অধ্যক্ষ জহুরুল আলম, অধ্যক্ষ নুরুল আলম, আবুল হাসেম বাবুল, হাজী নাসির আহমেদ, সামশের আলম সামু, মো. ইউনুছ, মো. আবিদ হোসেন, মাহমুদুর রহমান বাবুল, আবদুল আজিজ ইদু, আবদুল কাইয়ুম, খোরশেদ আলম রহমান, সাইফুদ্দিন আহমদ, তাজ উদ্দিন রিজভি, তানভীর আহমেদ রিংকু, জাহাঙ্গীর আলম, আবদুল আজিজ, হুমায়ুন মোরশেদ সিদ্দিকী শাকিল, সুজিত দাশ, মিজানুর রহমান জসিম, মো. নিয়াজ, মো. রুবেল, অসিউর রহমান, সাফ্ফাম বিন আমিন শাওন ও অনিদ্য দেব প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএম/রাজীব..