রাতে আকস্মিক অভিযানে বিআরটিএ ম্যাজিস্ট্রেট
৩ নং রুটের ৩ বাসকে ৩০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম মেইল : বিভিন্ন মাধ্যমে মুুুুরাদপুুর-অক্সিজেন রুটের যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে রবিবার রাতে আকস্মিক অভিযান পরিচালনা করেছেন বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রবিবার রাত ৮টা থেকে রাত সাড়ে ১০ টা পর্যন্ত আড়াই ঘন্টার টানা অভিযানে চট্টগ্রামের ৩ নং রুটের ৩টি বাসকে ৩০ হাজার টাকা জরিমানা করে ম্যাজিস্ট্রেট।

বিআরটিএ চট্টগ্রাম অঞ্চলের চট্টমেট্রাে সার্কেলের সহকারি পরিচালক তৌহিদুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অভিযোগের পরিপ্রেক্ষিতে মুরাদপুর ও অক্সিজেন মোড়ে ৩ নং রুটের বাসগুলোর বিরুদ্ধে আজ রাতে আকস্মিক অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযানে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া দাবী, উঠানামা ১০ টাকা দাবী এবং ফতেয়াবাদ পর্যন্ত না গিয়ে অক্সিজেন পর্যন্ত যাত্রী তোলার অপরাধে ৩টি বাসকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।ফিটনেস না থাকার অপরাধে অক্সিজেন মোড়ে ১টি গাড়িকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া ৩নং রুটের সবগুলো বাসকে আবশ্যিকভাবে ভাড়ার চার্ট টানানোর জন্য নির্দেশনা প্রদান এবং রুট কমপ্লিট না করা ও অতিরিক্ত ভাড়া আদায়সহ সব ধরনের যাত্রী হয়রানির বিষয়ে কঠোরভাবে হুশিয়ার করে দেওয়া হয় বলে জানান তিনি।

একই অভিযানে মুরাদপুর মোড়ের অবৈধ গ্রাম সিএনজি স্ট্যান্ডের ১০টি গ্রাম সিএনজি ডাম্পিং করে তাদের কাগজপত্রগুলো জব্দ করার কথাও জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জনগণের চাহিদা ও আকাঙ্ক্ষার পরিপ্রেক্ষিতে আজকের মত রাত দিন যেকোন সময়ে আকস্মিক অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন বিআরটিএ’র চট্টমেট্রো সার্কেল ১ এর দায়িত্বরত এ কর্মকর্তা।

বিএম/রাজীব সেন…