চেম্বারের ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য : চাল প্রতি কেজি ২০ ও চিনি ৪০ টাকা

চট্টগ্রাম মেইল : পবিত্র রমজান মাসে স্বল্প আয়ের জনগণের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। আজ ৭ মে মঙ্গলবার আগ্রাবাদস্থ চেম্বার হাউস’র সম্মুখে এ কার্যক্রমের উদ্বোধন করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম আগামী ২৬ রমজান পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত আগ্রাবাদস্থ চেম্বার হাউস’র সম্মুখে পরিচালিত হবে। প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ২০ টাকা এবং চিনি ৪০ টাকা দরে বিক্রয় করা হচ্ছে।

ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চেম্বার পরিচালক এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), ছৈয়দ ছগীর আহমদ, সরওয়ার হাসান জামিল, অঞ্জন শেখর দাশ, হাসনাত মোঃ আবু ওবাইদা ও মোঃ আবদুল মান্নান সোহেল উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদানের পাশাপাশি চট্টগ্রাম চেম্বার বিভিন্ন সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। তারই অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও রমজান মাসে ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রয় কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এতে করে স্বল্প আয়ের সাধারণ মানুষ সহনীয় মূল্যে ভোগ্যপণ্য ক্রয় করতে পেরে যেমন উপকৃত হচ্ছেন, তেমনি মানব সেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য ইবাদতের মাধ্যম তৈরী হচ্ছে।

চিটাগাং চেম্বারের এ কার্যক্রমের ফলশ্রুতিতে সামর্থবান ব্যক্তি ও অনেক প্রতিষ্ঠান বর্তমানে এ ধরনের কার্যক্রমে এগিয়ে এসেছে। মাহবুবুল আলম এ জাতীয় কার্যক্রমে এগিয়ে আসার জন্য দেশের নামিদামী কর্পোরেট হাউস-সহ ব্যবসায়ী ও শিল্পপতিদের প্রতি আহবান জানান।

বিএম/রাজীব…