প্রাইভেটকারের বাইরে টিভি চ্যানেলের স্টিকার ভেতরে ইয়াবা : আটক ৪

সীতাকুণ্ড প্রতিনিধি : ঢাকামূখী প্রাইভেট কার ( চট্টমেট্টো-গ ১১-৮৯৭২)। বাইরে বেশ সুন্দরভাবেই লাগানো রয়েছে বেসরকারি একটি টেলিভিশনের স্টিকার। যে কারো দেখে মনে হবে বড় কোন ঘটনার সংবাদ কাভারেই হয়তো ঢাকা থেকে কোন সংবাদকর্মী এসেছে। কিন্তু আসল ঘটনা সেটা নয়। প্রশাসনের চোখ ফাঁকি দিতে গাড়িতে ভূয়া স্টিকার লাগানোর রহস্যটা উন্মোচন করে সীতাকুন্ড থানা পুলিশ। চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে প্রাইভেট কারের ভেতর থেকে পুলিশ উদ্ধার করেছে ১৩শ পিস ইয়াবা। আটক করা হয় ৪ ইয়াবা কারবারীকে।

পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ১২ টার দিকে সীতাকুণ্ড উপজেলার বড় দারোগারহাটস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হাক্কানী পেট্টোল পাম্পের সামনে চেকপোস্ট বসিয়ে টিভি চ্যানেলের স্টিকার লাগানো প্রাইভেট কারটি আটক করে পুলিশ। সীতাকুণ্ড মডেল থানার এসআই আবদুল আলীম এর নের্তৃত্বে পুলিশ গাড়িটিতে তল্লাশী চালাতে চাইলে গাড়িতে থাকা ৪ যুবক নিজেদেরকে জি টিভির সাংবাদিক বলে পরিচয় দেন। তাদের কথা বার্তায় অসঙ্গতিপূর্ণ ও সন্দেহপ্রবণ হওয়ায় এসআই আব্দুল আলীম চ্যালেঞ্জ করে তাদের।

বেসরকারি টেলিভিশনটির চট্টগ্রাম ব্যুরো প্রধানের কাছে সাংবাদিক পরিচয়দানকারীদের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্টিকার লাগানো গাড়িটি তার নয় এবং পরিচয়দানকারীদের সাথে তার প্রতিষ্ঠানের কোন সম্পর্ক নেই।

এরপর পুলিশ গাড়িটিতে তল্লাশী চালায় এবং ১৩শ পিস ইয়াবা উদ্ধারের পাশাপাশি প্রাইভেট কার চালক মুরাদসহ ৪জনকে আটক করা হয়। আটককৃতরা হলো চন্দনাইশ উপজেলার পশ্চিম কেশুয়ার আবুল কাসেমের ছেলে প্রাইভেট কারচালক মো. মুরাদ আলম (২২), হাটহাজারী উপজেলার ফতেপুর এলাকার তাজুল ইসলামের ছেলে নাজিম (৩৬), কক্সবাজার জেলার চকরিয়া দরবেশ ঘাটা এলাকার সুজা আকবরের ছেলে মোসলে উদ্দিন বকুল (৩৫) এবং একই এলাকার আজিজুল হকের ছেলে সাইম (২৭)।

এ ব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার অফিসার ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, বেসরকারী টেলিভিশন গাজী টিভির স্টিকারযুক্ত একটি প্রাইভেট কারে করে ইয়াবা পাচার করার গোপন তথ্য পেয়ে সীতাকুণ্ডের বারৈয়ারঢালা এলাকায় চেক পোস্ট বসানো হয়। সোমবার রাতে ঢাকাগামী একটি প্রাইভেট কারের গতিবিধি সন্দেহ হলে থামার সংকেত দেয় দায়িত্বরত পুলিশ। কারটি না থামিয়ে দ্রুতবেগে পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া করে হাক্কানি পেট্রোল পাম্পের সামনে থেকে গাড়িটি আটক করা হয়। তল্লাশী চালিয়ে ইয়াবাসহ চারজনকে আটক করা হয়।

বিএম/কামরুল দুলু/রাজীব..