বড়টেক পাহাড়ের সন্ত্রাসী হারুনের আস্তানায় ডিবি’র হানা : অস্ত্রসহ গ্রেফতার

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের উত্তর পাহাড়তলীর বড়টেক পাহাড়ের সন্ত্রাসী হারুনের আস্তানায় হানা দিয়েছে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তার অন্যান্য সহযোগীরা পালিয়ে গেলেও সন্ত্রাসী হারুনকে অস্ত্রসহ গ্রেফতার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ।

সোমবার রাত পৌনে ১১টার দিকে হারুনের অবস্থান নিশ্চিত করে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার উত্তর পাহাড়তলী মুজিব নগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তার আস্তানা থেকে উদ্ধার করা হয় একটি বন্দুক, একটি এলজি, একটি পাইপগান, দুটি কিরিচ, দুটি লোহার পাইপ ও ৩ রাউন্ড কার্তুজ।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-উত্তর) মির্জা সায়েম মাহমুদ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, মো. হারুন অর রশিদ প্রকাশ টেইলার হারুন (৩০) আকবরশাহ থানা উত্তর পাহাড়তলী ৯ নং ওয়ার্ড শাপলা আবাসিকের মৃত ফছি আলমের ছেলে। পেশায় একজন দর্জি হলেও তার বিরুদ্ধে সরকারি খাস জমিসহ এলাকায় জমি জমা বিক্রিতে এবং বসতি নির্মাণসহ বিভিন্ন খাতে ব্যাপক চাঁদাবাজির অভিযোগ রয়েছে।

তিনি বলেন, হারুন এর আগেও চাঁদাবাজির অভিযোগে গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল। জামিনে বেরিয়ে সে নতুন সহযোগীদের নিয়ে সন্ত্রাসী বাহিনী সৃষ্টি করে এলাকায় চাঁদাবাজির মাত্রা আরো বাড়িয়ে দেন। বিভিন্ন জনের অভিযোগের প্রেক্ষিতে সোমবার রাতে তার আস্তানায় অভিযান চালিয়ে তাকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর হারুন প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কয়েকজন সহযোগীর নাম জানিয়েছে। এর মধ্যে প্রধান সহযোগী সাহাবুদ্দিনের বিরুদ্ধে ৪টি এবং মিলনের বিরুদ্ধে ২টি মামলা আছে। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে জানিয়ে বলেন, গ্রেফতার হারুনের বিরুদ্ধে আকবরশাহ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

বিএম/রাজীব..