চুলার গরম তেলের কড়াইতে পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু

চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় ব্যবসায়ি আবুল কাশেমের ঘরে মায়ের সাথে খেলায় মগ্ন ছিল তিন বছরের শিশু মিনহাজ। অন্যদিকে মিনহাজের মা পবিত্র রমজান মাসের প্রথম দিনে রোজদার সদস্যদের জন্য চোলাবুট তৈরি করতে রান্নাঘরের চুলোয় বসিয়েছে গরম তেলের কড়াই। চলছে ইফতার আয়োজনের প্রস্তুতি।

এ নিয়ে খুশি ছোট্ট শিশু মিনহাজও। হাসি খুশি ও হৈই হুল্লোড়ে ঘর রেখেছে সে মাতিয়ে। কিন্তু হঠাৎ সে ঘরটিতে পড়ে যায় কান্না আর আহাজারির শব্দ। কারণ খেলতে খেলতে ছোট্ট শিশু মিনহাজ গিয়ে পড়ে গরম তেলের কড়াইতে।

মুমুর্ষ অবস্থায় শিশু মিনহাজকে উদ্ধার করে তার পিতা মো. মিজান। আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক মিনহাজকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে চিকিৎসাধিন অবস্থায় ভোর রাতে শিশু মিনহাজের মৃত্যু হয়।

৭ মে মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় কর্ণফুলী উপজেলার ২নং বড়উঠান ৯নং ওয়ার্ড ডাকপাড়া গ্রামের মো. মিজানের বাড়িতে মর্মান্তিক ঘটনাটি ঘটে।

প্রতিবেশি মো. মহিউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মর্মান্তিক দুর্ঘটনায় শিশু মিনহাজ কর্ণফুলী উপজেলার ২নং বড়উঠান ৯নং ওয়ার্ড ডাকপাড়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাসেম প্রকাশ (বেট্টা) সওদাগরের নাতী। তার মৃত্যুতে পুরো গ্রামে চলছে এখন শোকের মাতম।

তিনি বলেন, আজ বুধবার আসরের নামাজের পর ডাকপাড়া জমিয়তুল মামুর জামে মসজিদ মাঠে মিনহাজের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বিএম/রাজীব…