হায়দরাবাদের বিদায়,ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো দিল্লী

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ এলিমিনেটরে পান্ট ঝরে শ্বাসরুদ্ধকর ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে ২ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিলো দিল্লি ক্যাপিটালস।

প্রথমে ব্যাটিংয়ে নেমে মার্টিন গাপটিলের ব্যাটে ঝড়ো শুরু করে হায়দ্রাবাদ। ৪ ছক্কায় ১৯ বলে ৩৬ রান করেন গাপটিল। তবে গাপটিল ফিরে গেলেই রানের চাকা ধীরগতির হয়ে যায় তাদের। মানিষ পান্ডে ৩০ ও উইলিয়ামসন ২৮ রান করলেও তাদের ব্যাটিং টি-টুয়েন্টি সুলভ ছিলনা। পান্ডে ৩৬ ও উইলিয়ামসন খরচ খরচ করেন ২৭ বল।

তবে শেষ দিকে বিজয় শঙ্করের ১১ বলে ২৫ ও মোহাম্মদ নবীর ১৩ বলে ২০ রানে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬২ রান করে সানরাইজার্স হায়দ্রাবাদ।

দিল্লির পক্ষে কিমো পল ৩ টি ও ইশান্ত শর্মা দুটি উইকেট নেন।

হায়দ্রাবাদের দেয়া ১৬৩ রানের টার্গেটে খেলতে নেমে পৃথ্বি শ’র ব্যাটে দুর্দান্ত শুরু পায় দিল্লি। ওপেনিং জুটিতে শিখর ধাওয়ানকে সাথে নিয়ে ৭.৩ ওভারে ৬৬ রান যোগ করেন পৃথ্বি। ৩৮ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৬ রান করেন পৃত্বি শ।

দিল্লি যখন সহজ জয়ের দিকে আগাচ্ছিল তখন এক ওভারে পৃথ্বি শ ও শ্রেয়াস আইয়ারকে ফিরিয়ে হায়দ্রাবাদকে ম্যাচে ফেরান খলিল আহমেদ। তখনও মনে হচ্ছিল ম্যাচ দিল্লির হাতেই। কিন্তু ১৫তম ওভারে আক্সার প্যাটেল ও কলিন মানরোকে ফিরিয়ে হায়দ্রাবাদ ভক্তদেএ আশা দেখান রশিদ খান।

কিন্তু তখনো যে উইকেটে ছিলেন রিশাব পান্ট৷ তার মাত্র ২১ বলে ৫ ছক্কা ও ২ চারে ৪৯ রানের ইনিংসেই জয়ের পথ সুগম হয়ে যায় দিল্লির। ১৮তম ওভারে বাসিল থাম্পির ১ ওভারে ২০ রান নিয়ে ম্যাচ নিজেদের কব্জায় নিয়ে নেন পান্ট৷ তবে ১৯তম ওভারে পান্ট ফিরে গেলে ম্যাচে রোমাঞ্চ ফিরে। দিল্লির যখন ২ বলে ২ রান দরকার তখন পঞ্চম বলে ৪ হাকিয়ে দিল্লির জয় নিশ্চিত করেন কিমো পল।

সংক্ষিপ্ত স্কোর :

সানরাইজার্স হায়দ্রাবাদ : ১৬২/৮(২০) গাপটিল – ৩৬(১৯), পান্ডে ৩০(৩৬), শঙ্কর-২৫(১১)।

দিল্লি ক্যাপিটালস : ১৬৪/৮(১৯.৫) পৃথ্বি শ – ৫৫(৩৮) ,রিশাভ পান্ট- ৪৯(২১)।

বিএম/রনী/রাজীব