দুই রোহিঙ্গার পায়ের সেন্ডেল জোড়ায় ইয়াবা! আটক

চট্টগ্রাম মেইল : সারাদেশে বিশেষকরে চট্টগ্রামে প্রায় প্রতিদিনই ইয়াবা ও মাদককারবারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে প্রশাসন। কোন না কোন এলাকা কিংবা উপজেলায় ধরা পড়ছে মাদক ব্যবসায়ি।

প্রশাসনের বিভিন্ন দপ্তরের পরিচালিত এসব অভিযানে উদ্ধার হচ্ছে মাদক। প্রতিটি অভিযানেই আবিস্কার হচ্ছে মাদক কারবারিদের ভিন্ন ভিন্ন কৌশল।

তবুও থেমে নেই ইয়াবা ও মাদক পাচার। আরো অত্যাধুনিক অভিনব পন্থায় মাদক পাচারে লিপ্ত মাদক ব্যবসায়িরা। এসব কাজে খুব পারদর্শী রোহিঙ্গারা। সম্প্রতি বিভিন্ন এলাকায় গ্রেফতার হওয়া মাদক কারবারিদের অধিকাংশই রোহিঙ্গা যুবক ও নারী।

সর্বশেষ ৭ মে মঙ্গলবার রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা পুলিশের কাছে ধরা পড়ে দুই রোহিঙ্গা যুবক। পায়ের সেন্ডেলের ভেতরে অভিনব কায়দায় ইয়াবা পাচারের সময় পুলিশের কাছে ধরা পড়ে এ দুজন রোহিঙ্গা।

গোপন তথ্য পেয়ে কোতোয়ালি থানার এস আই আব্দুর রবের নেতৃত্বে একটি টিম নগরীর ফিরিঙ্গি বাজার ব্রিজঘাট এলাকায় অভিযান চালিয়ে এ দুজনকে আটক করে। আটক দুজন হলেন মো.হোসেন ও মো.জাকির।

বিষয়টি নিশ্চিত করে নগরীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মোহসিন। তিনি বলেন, আটক দুজনই তাদের পায়ে পরিহিত দুই ফিতার স্যান্ডেলের নীচের দুই পাশ বিশেষ কায়দায় কেটে ভেতর সুকৌশলে ইয়াবাগুলো ঢুকানো ছিল।

প্রতি স্যান্ডেলে ৫০০ করে দুই জোড়ায় মোট দুই হাজার ইয়াবা এমন অভিনব কায়দায় নিয়ে কক্সবাজার থেকে ঢাকা যাচ্ছিল হোসেন ও জাকির নামের এ দুই রোহিঙ্গা। গোপন সংবাদের ভিত্তিতে ফিরিঙ্গি বাজার ব্রিজঘাট এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশিকালে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃতদের বিরূদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি মো.মোহসিন।

বিএম/রাজীব…