বিএনপি জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে: তথ্যমন্ত্রী

বিএনপি জোট থেকে দলগুলো পালাতে শুরু করেছে বলে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ২০ দলীয় জোটের শরিক আন্দালিব রহমান পার্থ ঘোষণা দিয়েছেন, তিনি আর জোটে থাকবেন না। ভবিষ্যতে আমরা আরও অনেককেই দেখতে পাবো ২০ দলীয় জোট থেকে বেড়িয়ে যাচ্ছে।

বুধবার (৮ মে) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, নেতৃত্বের পরিবর্তন ব্যতিরেকে বিএনপি আবার ঘুরে দাঁড়িয়ে জনগণের দল হতে পারবে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি না।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপির সেনাপতি তারেক রহমান থাকেন যুদ্ধের মাঠ থেকে কয়েক হাজার মাইল দূরে। এজন্য তাদের দলের এ অবস্থা। তারেক রহমান লন্ডন থেকে বাংলাদেশে বিশৃঙ্খলা চালানোর অপচেষ্টা করছে। এই অপচেষ্টা চালিয়ে কোনও লাভ নেই। তারেক রহমান দুর্নীতি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত, ২১ আগস্ট গ্রেনেট হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি। তাকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার চেষ্টা চলছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ব্যরিস্টার জাকিরের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ প্রমুখ।

বিএম/রনী/রাজীব