পটিয়ায় কনস্টেবল ক্লোজড
হ্যান্ডকাপসহ পালাল মাদক ব্যবসায়ী, রাতে হ্যান্ডকাপ ফেরত

পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় চিহ্নিত এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের পর থানায় নেওয়ার পথে হ্যান্ডকাপসহ পালিয়ে গেছে এক মাদকব্যবসায়ি। এ ঘটনায় পটিয়া থানার পুলিশ কনস্টেবল তোফাজ্জল হোসেনকে ক্লোজড করা হয়েছে।

থানা সূত্রে জানা যায়, শনিবার বিকেলে উপজেলার পূর্ব হাইদগাঁও মাহাদাবাদ গ্রাম থেকে মাদক ব্যবসায়ী আবদুল আলম (২৭) কে গ্রেফতার করা হয়। আলম পূর্ব হাইদগাঁও মাহাদাবাদ গ্রামের আবদুল মাবুদের পুত্র। গ্রেফতার করার পর থানায় নেওয়ার জন্য আসামিকে হ্যান্ডকাপ পড়িয়ে দিলেও সে পুলিশের হাত থেকে হ্যান্ডক্যাপসহ পালিয়ে যায়।

জানা গেছে, গত শনিবার বিকেলে উপজেলার পূর্ব হাইদগাঁও মাহাদাবাদ গ্রাম থেকে মাদক ব্যবসায়ী আবদুল আলমকে এএসআই মো. বশিরের নেতৃত্বে গ্রেফতার করলেও সে পালিয়ে যায়। তবে ঘটনার দিন রাতেই আসামীর পিতা আবদুল মাবুদ এক গ্রাম পুলিশ সদস্যসহ হ্যান্ডকাপটি থানায় এনে পুলিশের কাছে ফেরত দিয়ে যায়।

পটিয়া থানার এএসআই মো. বশির জানিয়েছেন, মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের পর হ্যান্ডকাপসহ সে পালিয়ে গেলেও রাতে মাদক ব্যবসায়ীর পিতা পুলিশের হ্যান্ডক্যাপটি ফেরত দিয়ে যায়। তিনি বলেন পালিয়ে যাওয়া মাদক ব্যবসায়িকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

মাদক ব্যবসায়ীকে গ্রেফতার না করে তার কাছ থেকে হ্যান্ডকাপ ফেরত নেওয়ার বিষয়টি রবিবার সকালে জানা জানি পুলিশ প্রশাসনসহ সর্বত্র তোলপাড় শুরু হয়।

চট্টগ্রাম জেলা পুলিশ পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন খাঁন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, হ্যান্ডকাপসহ মাদক ব্যবসায়ী পালানোর ঘটনায় এক কনস্টেবলকে ক্লোজড করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বিএম/সঞ্জয় সেন/রাজীব..