ছাত্রলীগের কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ১৫

ছাত্রলীগের সদ্যগঠিত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর পদ না পাওয়া নেতাদের সংবাদ সম্মেলনের আগে পদ পাওয়া নেতারা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় সংঘর্ষে উভয়পক্ষের ১৫ জন আহত হয়েছে।

সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এ ঘটনা ঘটে।

জানা যায়, সন্ধ্যা সাড়ে ৭টায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে আসেন প্রায় অর্ধশত নেতাকর্মী; যাদের কেউ পদ পাননি, কেউবা কাঙিক্ষত পদ না পেয়ে ক্ষুব্ধ। সংবাদ সম্মেলন শুরুর আগ মুহূর্তে সেখানে হামলা চালিয়ে সংবাদ সম্মেলন পণ্ড করে দেয় আগে থেকেই সেখানে অবস্থান নেওয়া পদ পাওয়া শতাধিক নেতা। এ সময় দু’পক্ষ হাতাহতিতে জড়িয়ে পড়লে আহত হয় ১৫ জন।

আহতদের মধ্যে রয়েছে- কেন্দ্রীয় কমিটির সাবেক উপ অর্থ সম্পাদক তিলোত্তমা শিকদার, রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার, শামসুন্নাহার হলের সভাপতি জেসমিন শান্তা, মৈত্রী হলের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লাসহ অনেকে।

মধু ক্যান্টিনে হামলার পরে ক্যান্টিনের বাইরে অবস্থান নিলে সেখানেও চেয়ার নিয়ে পদবঞ্চিতদের মারা হয়। ‘যোগ্যদের বঞ্চিত করে বিবাহিত, বিতর্কিত, অছাত্র ও অযোগ্যদের দিয়ে গঠিত কমিটি’ বাতিলের দাবিতে এই সংবাদ সম্মেলন ডেকেছিলেন তারা।

পদ বঞ্চিতদের অভিযোগ কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুসারীরা তাদের ওপর হামলা চালিয়েছে।

বিএম/রনী/রাজীব