চট্টগ্রামে অস্ত্র ও গুলিসহ ৩ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানা এ কে খান এলাকার শ্যামলী বাস কাউন্টারের সামনে অভিযান চালিয়ে তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

আজ ১৫ মে বুধবার সকাল সাড়ে ১০টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলেন, পুলিশ লাইন মোড়ের বাসিন্দা মৃত আব্দুল খালেকের ছেলে মো. ইসহাক (৩২), যশোর জেলার কোতোয়ালি থানা নুরপুর গ্রামের মৃত বাবর আলীর ছেলে মো. আবদুর রাজ্জাক (৪৮), এবং চট্টগ্রামের চন্দনাইশ পূর্ব জোয়ারা হারোরা গ্রামের মো. বদিউল আলমের ছেলে মো. আবু তাহের (৪০)।

র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান তথ্যটি নিশ্চিত করে বলেন, কতিপয় অস্ত্র ব্যবসায়ী অস্ত্র বিকি কিনির লক্ষ্যে এ কে খান মোড়স্থ শ্যামলী বাস কাউন্টারের সামনের রাস্তার উপর অবস্থান করছে তথ্য পেয়ে র‌্যাব-৭ এর একটি টিম অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়িরা পালানোর চেষ্টা করলে ধাওয়া দিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের দেহ তল্লাশী করে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র ব্যবসা ও সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। তিনজনের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আকবরশাহ থানায় উদ্ধারকৃত অস্ত্রসহ প্রেরণ করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান।

বিএম/রাজীব..