ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের অংশগ্রহনে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা

ঠাকুরগাঁওয়ে পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে পরিবার পরিকল্পনার আইইএম ইউনিটের আয়োজনে জেলা পরিষদ হররুমে সাংবাদিকদের অংশগ্রহনে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ঠাকুরগাঁও পরিবার পরিকল্পনা উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকার, বিশেষ অতিথি জেলা সিভিল সার্জন ডা: আবু মো: খয়রুল কবীর।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সাপ্তাহিক সংগ্রামী বাংলার সম্পাদক প্রবীন সাংবাদিক আব্দুল লতিফ, সদর উপজেলা সহকারী পরিবার কল্যান কর্মকর্তা (এম,সি,এইচ,এফপি) খালেদা ফাহমি, সদর উপজেলা সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।

কর্মশালায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহন করেন। কর্মশালায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ক বিভিন্ন তথ্য প্রদর্শন করা হয় এবং সুপারিশমালা গ্রহণ করা হয়।

বিএম/গৌতম/রনী