বাথরুম থেকে উদ্ধার হওয়া কন্যা শিশু সুস্থ আছে

ঢাকা শিশু হাসপাতালের কমন বাথরুমের ভেতর থেকে থেকে উদ্ধার হওয়া নবজাতকের (কন্যা) শারীরিক অবস্থা এখন ভালো আছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। নবজাতককে পুলিশ পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১৪ মে) রাতে হাসপাতালের বাথরুম থেকে তিন থেকে চার দিন বয়সী জীবিত এই নবজাতককে উদ্ধার করা হয়। হাসপাতালটির বাথরুমে কে বা কারা ফেলে রেখে যায় তা বলতে পারছে না কেউ।

বুধবার সকালে হাসপাতালটির সিনিয়র গণসংযোগ কর্মকর্তা আব্দুল হাকিম জানান, নবজাতক শিশুটিকে উদ্ধারের পর তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগে থেকে ভালো আছে। পুলিশে পাহারায় আমাদের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলবে।

তবে কে বা কারা ফেলে গেছে সে বিষয়ে অনুসন্ধান চলছে। হাসপাতালটি শিশুদের; এখানে শিশুদের নিয়ে মায়েদের আনা গোনা সব সময় থাকে। তাই হঠাৎই বের করা সম্ভব হচ্ছে না কোথা থেকে নবজাতক আসল। এ ব্যাপারে শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি জানান, শিশু হাসপাতালের কমন বাথরুমে নবজাতককে পড়ে থাকতে দেখে এক রোগীর দর্শনার্থী হাসপাতালের ওয়ার্ড মাস্টারকে বিষয়টি জানান। পরে নবজাতকটিকে দ্রুত উদ্ধার করে ওই হাসপাতালেই ভর্তি করা হয়।

বিএম/রনী/রাজীব