ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকেট বিক্রি শুরু

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের বিভিন্ন রুটে বাসের টিকেট বিক্রি শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টা থেকে বাসের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে।

রাজধানীর গাবতলী, শ্যামলী ও কল্যাণপুর, মহাখালীসহ বিভিন্ন পয়েন্ট থেকে অগ্রিম টিকেট দেওয়া হচ্ছে।

শুক্রবার সকাল থেকেই এসব কাউন্টারে মানুষের ভিড় লক্ষ করা গেছে। নাড়ির টানে বাড়ি ফিরে ঈদ উদযাপনের জন্য টিকেট সংগ্রহের জন্য তারা কাউন্টারে গেছেন। অনেকেই সেহেরি খেয়েই কাউন্টারে গিয়ে অবস্থান নেন টিকেটের জন্য।

সুশৃঙ্খলভাবে টিকেট বিক্রির জন্য বাস কোম্পানিগুলোও তাদের কাউন্টারের সামনে বাঁশ দিয়ে মানুষ দাঁড়ানোর ব্যবস্থা করেছে।

দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকার পর অনেককেই কাঙ্ক্ষিত টিকেট হাতে নিয়ে খুশিমনে ফিরতে দেখা গেছে। আবার যারা লাইনে আছেন এত চাহিদার মধ্যে তারা টিকেট হাতে পাবেন কি না তা নিয়েও রয়েছে সংশয়।

কারণ আগের বছরগুলোতে দেখা গেছে, কিছু লোক টিকেট কেনার পরই বাস কোম্পানিগুলো জানায়, তাদের টিকেট শেষ হয়ে গেছে। এ নিয়ে নানা অভিযোগও রয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ৯ মে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনভুক্ত বাস কোম্পানিগুলোর মালিকদের এক বৈঠকে আগাম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেছেন, ‘রাজধানীর গাবতলী, মাজার রোড, কল্যাণপুর, শ্যামলী, কলেজগেট ও কলাবাগান এলাকায় বিভিন্ন পরিবহনের কাউন্টার থেকে টিকেট বিক্রি হচ্ছে। যতক্ষণ টিকেট থাকবে, ততক্ষণ বিক্রি চলবে।’

তিনি জানান, প্রত্যেকটি গাড়ির দুটি টিকেট হাতে রেখে বাকি সব টিকিট বিক্রি করে দেওয়া হবে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, আগামী ৩০ মে থেকে পুরোদমে ঈদযাত্রা শুরু হবে।

আজ শুক্রবার আগামী ৩০ মে’র জন্য টিকেট দেওয়া হচ্ছে বলে জানা গেছে।

বিএম/রনী/রাজীব