ফুলকলিতে এবার মিলল মেয়াদ উত্তীর্ণ বার্থ‌ডে কেক!

চট্টগ্রাম মেইল :  চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানা কাঠগড় বাজারের মিস্টিজাত পণ্যের বিপনন কেন্দ্র ফুলকলিতে তদারকিমূলক অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। অভিযানে মেয়াদ উত্তীর্ণ বার্থ‌ডে কেক সংরক্ষণ করার অপরাধে ফুলকলি ফুড প্রোডাক্টসকে ১০ হাজার টাকা জরিমানা করেছে অধিদপ্তরের ম্যাজিস্ট্রেট।

আজ শনিবার সকাল ১০ টা থেকে ২টা পর্যন্ত চলমান অভিযানে এ জরিমানা করে মিস্টি বিক্রয় প্রতিষ্ঠানটিকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেওয়া হয়।

জানা যায়, নগরীর পতেঙ্গা, খুলশি ও পাঁচলাইশ থানায় পৃথক চারটি তদারকিমূলক অভিযান পরিচালনা করে ২০ টি প্রতিষ্ঠান পরিদর্শণ শেষে ৯ প্রতিষ্টানকে ৪১ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি নকল চে‌রি (রং দেয়া করমচা), মেয়াদ উত্তীর্ণ কেক ও মা‌ছিসহ বেকা‌রি পণ্য ধ্বংস করা হয়।

অভিযানের নের্তৃত্বে ছিলেন, জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। এ‌পি‌বিএন, ৯ এর সদস্যবৃ‌ন্দের সহযো‌গিতায় এসব অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, প‌তেঙ্গার কাঠগড় বাজা‌রে পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় গাজী সওদাগরে ও এরশাদের সব্জির দোকানকে ২ হাজার করে ৪ হাজার টাকা, কাজল বিশ্বা‌সের ফ‌লের দোকান‌কে নকল চে‌রি বিক্রয় করায় ৩ হাজার এবং এসআর রেস্টু‌রেন্ট‌কে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ৩ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

নগরীর ২নং গেই‌টের কর্ণফু‌লী কম‌প্লেক্সের মাংসের দোকানে তদারকিমূলক অভিযান পরিচালনার সময় ছা‌গির মাংস‌কে খা‌সির মাংস ব‌লে বিক্রয় করতে গিয়ে  হাতে নাতে ধরা পড়ে মাংস বিক্রেতা কা‌শেম সওদাগ‌র। তাকে ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

এছাড়া হা‌নিফ এন্টারপ্রাইজ‌কে মূল্যত‌লিকা প্রদর্শন না করায় ৩ হাজার, রাধুনী জেনা‌রেল স্টোর‌কে মূল্য তা‌লিকা না রাখায় ও নকল চে‌রি বিক্রয় করায় ১০ হাজার টাকা এবং মুরাদপর মো‌ড়ের গফুর সওদাগ‌রের গো‌স্তের দোকান‌কে মূল্যতা‌লিকা প্রর্দশন না করায় ৩ হাজার টাকা জরিমানা করার কথা জানিয়ে জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বললেন মুহাম্মদ হাসানুজ্জামান।

বিএম/রাজীব সেন প্রিন্স..