এবার সদরঘাট মৎস্য হিমাগারে ম্যাজিস্ট্রেট : জাটকা জব্দ,জরিমানা

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামে এবার মৎস্য হিমাগারে হানা দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো. আলী হাসান।

    বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদরঘাটেরি কর্ণফুলী হিমাগারের ৩৫ নং স্টোরে অভিযান চালান এ নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় চাপিলা মাছের সাথে মিশ্রিত অবস্থায় প্রায় ৭ হাজার কেজি জাটকা মাছ জব্দ করা হয়। তাছাড়া ভবিষ্যতের জন্য সতর্ক করে দিয়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ এর ৫(১) ধারায় মো. জয়নাল (৩৬) নামে এক ব্যাক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করে ম্যাজিস্ট্রেট।

    অভিযানের সময় জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উপ-সহকারী পরিচালক সৈকত শর্মাসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, প্রায় ৭ হাজার কেজি জাটকা মাছ জব্দের পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতে জাটকা মাছ হিমাগারে না রাখার জন্য সতর্ক করে মুচলেখা নেয়া হয়। জব্দকৃত মাছগুলো পুনরায় ওই হিমাগারে রাখা হয়।

    তিনি বলেন, পরবর্তীতে সুবিধাজনক সময়ে মাছগুলি বিভিন্ন এতিমখানা, মসজিদ, মন্দির বা সামাজিক প্রতিষ্ঠানে বন্টন করা হবে। চট্টগ্রামের জেলা প্রশাসকের নির্দেশনায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    বিএম/রাজীব সেন..