ট্রাক টার্মিনাল নির্মাণে সড়ক পরিবহন ও ভূমি মন্ত্রীর প্রতি চেম্বার সভাপতির আহবান

    চট্টগ্রাম মেইল : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম কর্ণফুলী নতুন ব্রীজ এলাকায় ট্রাক টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি ও ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র প্রতি আহবান জানিয়েছেন।

    ২২ মে প্রেরিত জরুরী পত্রে তিনি উল্লেখ করেছেন দেশের বৃহত্তম পাইকারী বাজার চাক্তাই-খাতুনগঞ্জ হতে আমদানিকৃত নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য সারা দেশে সরবরাহ করা হয়ে থাকে। খাতুনগঞ্জের ব্যবসায়ীরা দেশের ব্যবসা, বাণিজ্যসহ সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে চলেছে। কিন্তু বাংলাদেশের ‘ওয়াল স্ট্রীট’ খ্যাত চট্টগ্রামের ঐতিহ্যবাহী খাতুনগঞ্জ এলাকায় যানজট দিন দিন তীব্র আকার ধারণ করছে। ট্রাফিক বিভাগ কর্তৃক বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার পরও সত্যিকার অর্থে সুফল পাওয়া যাচ্ছে না।

    এ যানজটের অন্যতম কারণ হচ্ছে এই এলাকার সন্নিকটে কোন ট্রাক টার্মিনাল নেই। বর্তমান সরকারের সময়ে দেশের যে অর্থনৈতিক অগ্রগতি সাধিত হয়েছে, তার সাথে সমন্বয় রেখে দেশের আমদানি-রপ্তানির প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করতে এ সময়ে উল্লেখিত এলাকায় টার্মিনাল নির্মাণ অপরিহার্য। চাকতাই-খাতুনগঞ্জ এর কাছাকাছি কর্ণফুলী নতুন ব্রীজ সংলগ্ন সরকারি অনেক খাস জমি পতিত আছে যেখানে টার্মিনাল নির্মাণ করে বর্ণিত সমস্যার সমাধান করা সম্ভব বলে তিনি মনে করেন।

    চাক্তাই-খাতুনগঞ্জ থেকে পণ্য পরিবহনের জন্য আগত ট্রাক, কভার্ডভ্যান ও মিনি ট্রাকগুলোর জন্য কর্ণফুলী নতুন ব্রীজ এলাকায় সড়ক ও জনপথ বিভাগসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের বিস্তীর্ণ পরিত্যক্ত জায়গায় টার্মিনাল নির্মাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদানে সড়ক পরিবহন এবং ভূমি মন্ত্রীর প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

    বিএম/ রাজীব হাসান রাজন,রাজীব,তাইফুল